বাসস ক্রীড়া-৯ : শহীদুলের বিধ্বংসী বোলিং-এর পরও প্রথম ইনিংসে লিড বিসিবি নর্থ জোনের

568

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-বিসিএল
শহীদুলের বিধ্বংসী বোলিং-এর পরও প্রথম ইনিংসে লিড বিসিবি নর্থ জোনের
বগুড়া, ২৯ নভেম্বর ২০১৮ (বাসস) : ওয়ালটন সেন্ট্রাল জোনের ডান-হাতি পেসার শহীদুল ইসলামের বোলিং নৈপুন্যে নিজেদের প্রথম ইনিংসে ২৫৫ রানেই গুটিয়ে যায় বিসিবি নর্থ জোন। ফলে প্রথম ইনিংস থেকে ৩৫ রানের লিড পায় বিসিবি নর্থ জোন। কারন প্রথম ইনিংসে ২২০ রানে গুটিয়ে গিয়েছিলো ওয়ালটন সেন্ট্রাল জোন। তবে দ্বিতীয় দিন শেষে এগিয়ে রয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোনই। কারন নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে ৩ উইকেট ৫০ রান তুলেছে তারা। ফলে ৭ উইকেট হাতে নিয়ে ১৫ রানে এগিয়ে ওয়ালটন সেন্ট্রাল জোন।
বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ম্যাচের প্রথম দিনই অলআউট হয় ওয়ালটন সেন্ট্রাল জোন। প্রথম দিনের শেষ ভাগে ১৫ দশমিক ১ ওভার ব্যাট করার সুযোগ পায় বিসিবি নর্থ জোন। ওপেনার জুনায়েদ সিদ্দিক ২ রানে আউট হলেও আরেক ওপেনার মিজানুর রহমান ৩৪ ও তিন নম্বরে নামা ফরহাদ হোসেন ৩১ রানে অপরাজিত থাকেন।
দ্বিতীয় দিন মিজানুর ও ফরহাদ দু’জনই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন। এছাড়াও হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন নাইম ইসলাম। কিন্তু ওয়ালটন সেন্ট্রাল জোনের বোলারদের তোপে হাফ-সেঞ্চুরির পর নিজের ইনিংসকে বড় করতে পারেননি কেউই।
মিজানুর ৮১, নাইম ৬১ ও ফরহাদ ৫৪ রান করে ফিরেন। পরের দিকের ব্যাটসম্যানরা রান না পাওয়ায় ২৫৫ রানে গুটিয়ে বিসিবি নর্থ জোন। ওয়ালটন সেন্ট্রাল জোনের শহীদুল ৬৪ রানে ৬ উইকেট নেন।
বাসস/এএমটি/২০২৩/স্বব