বাসস দেশ-১৭ : প্রেস অ্যাপিলেট বোর্ড পুনর্গঠন

294

বাসস দেশ-১৭
প্রেস কাউন্সিল – অ্যাপিলেট
প্রেস অ্যাপিলেট বোর্ড পুনর্গঠন
ঢাকা, ১৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিনকে চেয়ারম্যান করে ৩ সদস্যের প্রেস অ্যাপিলেট পুনর্গঠন করা হয়েছে।
প্রেস অ্যাপিলেটের অন্য দু’জন সদস্য হলেন- তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব বা অতিরিক্ত সচিব (প্রেস) ও প্রেস কাউন্সিলের সদস্য বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল।
আজ প্রেস কাউন্সিলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয় অ্যাপিলেট বোর্ডের সদস্য দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে প্রেস অ্যাপিলেট পুনর্গঠন করা হয়েছে।
দ্য প্রিন্টিং প্রেসেস এন্ড পাবলিকেশন্স (ডিক্লারেশন এন্ড রেজিস্ট্রেশন) অ্যাক্ট, ১৯৭৩ (১৯৭৩ সনের ২৩ নং আইন) এর সংযোজিত ১৯৯১ সনের ৮নং আইনের পার্ট ১অ এর ২অ ধারা অনুযায়ী প্রেস অ্যাপিলেট বোর্ড পুনঃগঠন করা হয়েছ। গত ২৫ অক্টোবর তথ্য মন্ত্রণালয় এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে। পরে গত ৬ নভেম্বর প্রেস অ্যাপিলেট বোর্ড গঠন সংক্রান্ত প্রজ্ঞাপনটি গেজেটে প্রকাশিত হয়।
দ্য প্রিন্টিং প্রেসেস এন্ড পাবলিকেশন্স (ডিক্লারেশন এন্ড রেজিস্ট্রেশন) অ্যাক্ট, ১৯৭৩ অনুযায়ী সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেট পত্রিকার ডিক্লারেশন প্রদান করেন। যুক্তিসংগত কারণ ব্যতিরেকে জেলা ম্যাজিস্ট্রেট ডিক্লারেশন প্রদান না করলে কিংবা বাতিল করলে এ সংক্রান্ত সকল আপীল প্রেস অ্যাপিলেট বোর্ডের মাধ্যমে নিষ্টত্তি করা হয়।
বাসস/সবি/এমআর/১৮২৫/-শহক