বাসস দেশ-২৮ (দ্বিতীয় লিড) : বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ আর নেই

572

বাসস দেশ-২৮ (দ্বিতীয় লিড)
শাহরিয়ার-ইন্তেকাল
বাসসের ব্যবস্থাপনা সম্পাদক শাহরিয়ার শহীদ আর নেই
ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৮ (বাসস) : বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর ব্যবস্থাপনা সম্পাদক (এমই) শাহরিয়ার শহীদ আজ দুপুর ১টা ৫০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ….রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৫৫ বছর।
তিনি স্ত্রী, একমাত্র পুত্র এবং বহু আত্মীয়-স্বজন,অসংখ্য বন্ধু-বান্ধব ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন।
শাহরিয়ার শহীদ হৃদরোগে আক্রান্ত হয়ে গত ১৪ নভেম্বর নগরীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন এবং করনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন ছিলেন।
শাহরিয়ার শহীদ খ্যাতিমান সাংবাদিক ও অধুনালুপ্ত ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমসের সম্পাদক মরহুম একেএম শহীদুল হকের ছেলে।
তার মরদেহ ১৯ নভেম্বর সোমবার পর্যন্ত বারডেম হাসপাতালের হিমাগারে রাখা হবে। তার দুই বোন সোমবার কানাডা থেকে দেশে ফেরার পর তার দাফনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
আগামী ১৯ নভেম্বর সকালে মরহুমের লাশ তার কর্মস্থল পুরানা পল্টনস্থ বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এ আনা হবে। সেখান থেকে তার লাশ সকাল সাড়ে ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নেয়া হবে।
সোমবার বাদ জোহর জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে  রহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।
জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য শাহরিয়ার শহীদ বহুবিধ প্রতিভার অধিকারি ছিলেন। তিনি মুক্তিযুদ্ধ ভিত্তিক বেশ ক’টি প্রামাণ্য চিত্র নির্মাণ করেন।
কর্মজীবনেও রিপোর্টার হিসেবে শাহরিয়ার শহীদ রাজনৈতিক বিটসহ বিভিন্ন বিটে কাজ করেছেন। একসময় তিনি আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের স্ট্রিংগার ছিলেন। তিনি অঞ্চলভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সাক্ষাতকার ভিত্তিক ৩০ টিরও বেশী গ্রন্থ রচনা করেছেন।
বাসস/এসএএইচ/অনুবাদ-এমএবি/জেডআরএম/২১২০/আরজি