বাসস দেশ-১৬ : সচিব পর্যায়ে নিয়োগ ও বদলি

588

বাসস দেশ-১৬
সচিব-নিয়োগ
সচিব পর্যায়ে নিয়োগ ও বদলি
ঢাকা, ৯ নভেম্বর, ২০১৮ (বাসস) : সরকার বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তরে সিনিয়র সচিব, সচিব ও ভারপ্রাপ্ত সচিব পদে নিয়োগ ও বদলি প্রদান করেছে।
৮ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ শাখার এক প্রজ্ঞাপনে জানানো হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সচিব) জি এম সালেহ উদ্দিনকে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সচিব) আব্দুর রউফ তালুকদারকে অর্থ বিভাগের সচিব করা হয়েছে।
এর আগে একই দিন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব জি এম সালেহ উদ্দিন ও অর্থ বিভাগের ভারপ্রাপ্ত সচিব আব্দুর রউফ তালুকদারকে সচিব পদে পদোন্নতি দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সচিব) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
একই দিন অপর এক প্রজ্ঞাপনে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ মিজানুর রহমানকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।
এছাড়া একাধিক প্রজ্ঞাপনে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মোঃ আব্দুর রব হাওলাদারকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সিনিয়র সচিব) ও স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ সিরাজুল হক খানকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা(সচিব), বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)-এর মহাপরিচালক (গ্রেড-১) সরদার আবুল কালামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (গ্রেড-১) করা হয়েছে।
উপসচিব মোঃ তমিজুল ইসলাম খান এ সকল প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।
অপর এক প্রজ্ঞাপনে জানানো হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মুয়াজ্জেম হোসাইনকে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)-এর মহাপরিচালক, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব মোঃ রুহুল আমিনকে বাংলাদেশ তেল, গ্যাস ও খনিজ সম্পদ কর্পোরেশন (পেট্রোবাংলা)-এর চেয়ারম্যান, অর্থ বিভাগের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহাকে জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউট (নিপোর্ট)-এর মহাপরিচালক, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সংযুক্ত বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (অতিরিক্ত সচিব) সৈয়দ আব্দুল মমিনকে সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার করা হয়েছে।
অপর এক প্রজ্ঞাপনে জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব জ্যোতির্ময় দত্তকে বাংলাদেশ ট্যারিফ কমিশনের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায়) এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কাজী রওশন আক্তারকে ভারপ্রাপ্ত সচিব পদমর্যাদায় বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর করা হয়েছে। উপসচিব মুহাম্মদ আব্দুল লতিফ এ সকল প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।
বাসস/তবি/এমএন/২০২৫/এইচএন