বাসস দেশ-৩৬ : ঢাবিতে তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডের বৃত্তি প্রদান

490

বাসস দেশ-৩৬
ঢাবি-তাজউদ্দীন-ট্রাস্ট
ঢাবিতে তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডের বৃত্তি প্রদান
ঢাকা, ৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডের স্মারক বক্তৃতা ও বৃত্তি প্রদান অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে ২০১৬ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয় শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের মেধাবী ছাত্র মো. আফতাব ‘তাজউদ্দীন আহমদ শান্তি স্বর্ণপদক’ লাভ করেছেন। এছাড়া, একই বিভাগের নওশীন আকন্দকে ‘তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড বৃত্তি’ প্রদান করা হয়েছে।
পাশাপাশি রচনা প্রতিযোগিতায় যথাক্রমে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থান লাভ করায় বিভিন্ন বিভাগের ৫জন শিক্ষার্থীকে ‘তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড পুরস্কার’ প্রদান করা হয়েছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আজ নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃতী শিক্ষার্থীদের হাতে পদক, বৃত্তি ও পুরস্কার তুলে দেন।
কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।
ঢাকা বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু চেয়ার ও বিশিষ্ট ইতিহাসবিদ অধ্যাপক ড. মুনতাসীর মামুন ‘তাজউদ্দীন আহমদের ডায়েরি: এক তরুণের রাজনীতিবিদ হয়ে ওঠা’ শীর্ষক “তাজউদ্দীন আহমদ স্মারক বক্তৃতা ২০১৮” প্রদান করেন। স্বাগত ভাষণ দেন ‘তাজউদ্দীন আহমদ মেমোরিয়াল ট্রাস্ট ফান্ডে’র প্রতিষ্ঠাতা মিসেস শারমিন আহমদ। ধন্যবাদ জ্ঞাপন করেন শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের চেয়ারম্যান মো. তৌহিদুল ইসলাম।
রচনা প্রতিযোগিতায় পুরস্কার লাভ করেন মো. সাইফুল ইসলাম খান (ইতিহাস), সুহৃদ সাদিক (বাংলা), প্রিয়াঙ্কা সুলতানা হেমা (পপুলেশন সায়েন্সেস), নাসরিন জেবিন (শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন) ও আহমদ সালমান সিরাজী (অণুজীব বিজ্ঞান বিভাগ)।
বাসস/সবি/এসই/২০১৫/-শহক