বাসস প্রধানমন্ত্রী-৫ : সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শান্তিপূর্ণ দেশ প্রতিষ্ঠা করতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী

298

বাসস প্রধানমন্ত্রী-৫
শেখ হাসিনা-বাণী
সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে শান্তিপূর্ণ দেশ প্রতিষ্ঠা করতে সরকার বদ্ধপরিকর : প্রধানমন্ত্রী
ঢাকা, ৮ নভেম্বর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বর্তমান সরকার দেশে বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে বাংলাদেশকে বিশ্বের দরবারে একটি শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করার জন্য বদ্ধপরিকর।
আগামীকাল ৯ নভেম্বর গারো সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ওয়ানগালা উদযাপন উপলক্ষে আজ বৃহষ্পতিবার দেয়া এক বাণীতে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
শেখ হাসিনা বলেন, ‘আমরা অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে সকল নাগরিকের ভাগ্যোন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা বাংলাদেশকে একটি ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, সমৃদ্ধ, অসাম্প্রদায়িক এবং শান্তিপূর্ণ দেশ হিসেবে প্রতিষ্ঠা করব, ইনশাআল্লাহ।’
তিনি বলেন, ‘বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল ধরে এদেশের সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষ ভ্রাতৃত্ব, সৌহার্দ্য ও অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশ গড়ার প্রত্যয়ে অবদান রেখে যাচ্ছে।’
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে গারো সম্প্রদায় নিজেদের ঐতিহ্য ও সংস্কৃতিকে ধারণ করে যুগযুগ ধরে সকলের সঙ্গে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে।
তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে গারো সম্প্রদায়ের অনেকেই ১৯৭১ সালে মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নেন। মহান মুক্তিযুদ্ধে গারো ভাই-বোনদের অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।
বাণীতে প্রধানমন্ত্রী গারো সম্প্রদায়ের ধর্মীয় উৎসব ওয়ানগালা উদযাপন উপলক্ষে সম্প্রদায়ের সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান এবং ‘ওয়ানগালা উৎসব-২০১৮’ এর সার্বিক সাফল্য কামনা করেন।
বাসস/তবি/বিকেডি/১৯৩৫/অমি