ফেঞ্চ বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেলেন নেইমার

340

প্যারিস, ১৫ মে, ২০১৮ (বাসস) : ফ্রান্সের বর্ষসেরা খেলোয়াড়েরর পুরস্কার অর্জন করেছেন নেইমার। রোববার প্যারিসে অনুষ্ঠিত এক জমকালো অনুষ্ঠানে বর্ষসেরা খেলোয়াড় হিসেবে ব্রাজিলিয়ান এই তারকার নাম ঘোষণা করা হয়।
পায়ের ইনজুরির কারণে গত তিন মাস মাঠের বাইরে থাকলেও প্যারিস সেইন্ট-জার্মেইর এই সুপারস্টারকে ছাড়া অন্য কোন খেলোয়াড়ের কথা বর্ষসেরা হিসেবে চিন্তাই করতে পারেনি ফ্রান্স। ইনজুরিতে যাবার আগে পিএসজির হয়ে ২০টি লীগ ম্যাচে বিশে^র সবচেয়ে দামী এই ফুটবলার করেছেন ১৯টি গোল। ইনজুরির কারণে ব্রাজিলে তার পায়ের অস্ত্রোপচার পর্যন্ত করাতে হয়েছে। চলতি মাসের শুরুতে ফ্রান্সে ফিরে আসলেও এখনও দলের বাইরে রয়েছেন। কিন্তু ইতোমধ্যেই মৌসুম শেষে তার দলত্যাগের গুঞ্জন উঠেছে। এ সম্পর্কে ২৬ বছর বয়সী নেইমার বলেছেন, ‘এবারের মৌসুম নিয়ে আমি দারুণ খুশী। এই পুরস্কার সত্যিই অনেক বড় সম্মানের। সতীর্থদের ছাড়া আমি কোনভাবেই এই পুরস্কার জিততে পারতাম না।’
এর আগে শনিবার পিএসজির লীগ ওয়ান শিরোপা জয়ের উৎসবের রাতে নেইমার ক্লাব ত্যাগের বিষয়টি উড়িয়ে দিয়েছেন। তিনি বলেন, ট্রান্সফার উইন্ডো যখনই আসে আমরা এই বিষয়টি নিয়ে বারবার কথা বলি। কিন্তু এই মুহূর্তে আমি এ সম্পর্কে কিছুই বলতে চাইনা। সবাই জানে আমি এখানে কেন এসেছি, আমার লক্ষ্য কি। এই মুহূর্তে আমার একমাত্র লক্ষ্য বিশ^কাপ, ট্রান্সফার নয়।
এই পুরস্কার প্রাপ্তিতে নেইমার তার দুই পিএসজি সতীর্থ এডিনসন কাভানি ও কাইলিয়ান এমবাপ্পে ছাড়াও মার্সেইর উইঙ্গার ফ্লোরিয়ান থভিনকে পিছনে ফেলেছেন। কাভানি ২৮ গোল করে এ মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হিসেবে এগিয়ে রয়েছেন।
১৯ বছর বয়সী এমবাপ্পে অবশ্য বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জয় করেছেন।