শিশু-কিশোর-তরুণদের খেলাধুলায় আকৃষ্ট করতে সরকার নানা কর্মসূচি গ্রহণ করেছে : স্পিকার

308

ঢাকা, ২ নভেম্বর, ২০১৮ (বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শিশু-কিশোর, তরুণ-তরুণীদের খেলাধুলায় আকৃষ্ট করতে বর্তমান সরকার নানা কর্মসূচি গ্রহণ করেছে।
দেশের একটি বড় অংশ তরুণ প্রজন্ম উল্লেখ করে তিনি বলেন, ‘ক্রীড়া ও সংস্কৃতিতে তরুণ সমাজের অংশগ্রহণ খুবই জরুরি।’ এ সময় তিনি সারা দেশে ক্রীড়ামোদী তরুণ প্রজন্মের অংশগ্রহণের সুযোগ তৈরির জন্য আরও বেশি টুর্নামেন্ট আয়োজনের ওপর গুরুত্বারোপ করেন।
স্পিকার আজ তার নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে ড. ওয়াজেদ মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৮ এর ফাইনাল খেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
স্পিকার বলেন, ‘পীরগঞ্জের কৃতি সন্তান, বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার নামে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে এ অঞ্চলের ক্রীড়ামোদী দর্শকদের এবং খেলোয়াড়দের খেলাধুলার সাথে সম্পৃক্ত করা গেছে, যা এই টুর্নামেন্টের লক্ষ্যপূরণে সক্ষম হয়েছে।’ ভবিষ্যতে এ টুর্নামেন্ট আরও আকর্ষণীয় করার উদ্যোগ নেয়া হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে ক্রীড়াক্ষেত্রেও ব্যাপক উন্নয়নের ছোঁয়া লেগেছে।’
তিনি বলেন,সঠিক ও যুগোপযোগী নেতৃত্বের কারণে ফুটবল-ক্রিকেটে পুরুষের পাশাপাশি নারী ফুটবলার ও ক্রিকেটাররা দেশের জন্য সাফল্য ও সম্মান বয়ে আনছেন। আগামীতেও ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে সরকার অধিক গুরুত্ব দিয়ে কাজ করবে বলে তিনি তার বক্তৃতায় উল্লেখ করেন।
পরে স্পিকার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ড.এমএ ওয়াজেদ মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৮ গত ২২ আগস্ট শুরু হয়। ফাইনাল খেলায় ১ নম্বর চৈত্রকাল ইউনিয়ন একাদশ ২-০ গোলে ৬ নম্বর টুকুরিয়া ইউনিয়ন একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। টুর্নামেন্টে উপজেলার মোট ১৬টি দল অংশ নেয়।
এর আগে স্পিকার ড. এমএ ওয়াজেদ মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৮ উপলক্ষে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও রক্তদান কর্মসূচি উদ্বোধন করেন। এর পরে স্পিকার উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থানীয় বীরমিুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় করেন।
উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের যুগ্ম সচিব জাহাঙ্গীর আলম বুলবুল, পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম, সাবেক সংসদ সদস্য উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মাদ মন্ডল, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সায়াদাত হোসেন বকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

image_printPrint