বাসস ক্রীড়া-১৭ : রোহিত-রাইদুর জোড়া সেঞ্চুরিতে সিরিজে লিড নিলো ভারত

330

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-ভারত-ওয়েস্ট ইন্ডিজ
রোহিত-রাইদুর জোড়া সেঞ্চুরিতে সিরিজে লিড নিলো ভারত
মুম্বাই, ২৯ অক্টোবর, ২০১৮ (বাসস) : রোহিত শর্মা ও আম্বাতি রাইদুর জোড়া সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডে ২২৪ রানের ব্যবধানে জিতলো স্বাগতিক ভারত। নিজেদের ক্রিকেট ইতিহাসে এটি তৃতীয় সর্বোচ্চ জয় ভারতের। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।
মুম্বাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত। ওপেনার শিখর ধাওয়ানকে নিয়ে ৭১ রানের উদ্বোধনী জুটি গড়েন রোহিত। এরমধ্যে ৩৮ রান অবদান রেখে ফিরেন ধাওয়ান। তিন নম্বরে নেমে ১৬ রানের বেশি করতে পারেননি প্রথম তিন ম্যাচে সেঞ্চুরি করা অধিনায়ক বিরাট কোহলি।
তবে তৃতীয় উইকেটে রাইদুকে নিয়ে ১৬৩ বল মোকাবেলা করে ২১১ রানের জুটি গড়েন রোহিত। দু’জনই সেঞ্চুরির স্বাদ নেন। রোহিত ওয়ানডে ক্যারিয়ারের ২১তম এবং রাইদু তৃতীয় সেঞ্চুরির দেখা পান। শেষ পর্যন্ত ২০টি চার ও ৪টি ছক্কায় ১৩৭ বলে ১৬২ রান করেন রোহিত। ৮টি চার ও ৪টি ছক্কায় ৮১ বলে ১০০ রান করেন রাইদু। ফলে ৫০ ওভারে ৫ উইকেটে ৩৭৭ রানের সংগ্রহ পায় ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান ভারতের। ক্যারিবীয় বোলার কেমার রোচ ২ উইকেট নেন।
জবাবে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৫৩ রানেই অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান করেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। এছাড়া কেমো পল ১৯ ও মারলন স্যামুয়েলস ১৮ রান করেন। ভারতের খলিল আহমেদ ও কুলদীপ যাদব ৩টি করে উইকেট নেন।
স্কোর কার্ড :
ভারত : ৩৭৭/৫, ৫০ ওভার (রোহিত ১৬২, রাইদু ১০০, রোচ ২/৭৪)।
ওয়েস্ট ইন্ডিজ : ১৫৩/১০, ৩৬.২ ওভার (হোল্ডার ৫৪*, পল ১৯, খলিল ৩/১৩)।
ফল : ভারত ২২৪ রানে জয়ী।
সিরিজ : পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল ভারত।
ম্যাচ সেরা : রোহিত শর্মা (ভারত)।
বাসস/এএমটি/২১৩০/স্বব