৫৬০টি মডেল মসজিদ স্থাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপ প্রশংসার যোগ্য : সৌদি অর্থ উপদেষ্টা

405

ঢাকা, ২৯ অক্টোবর ২০১৮ (বাসস) : বাংলাদেশ সফররত সৌদি সরকারের অর্থ উপদেষ্টা ফাহাদ আল ওতাইবি বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় আলেম-উলামাদের বিনয়, প্রজ্ঞা ও হেকমতের সাথে ইসলাম প্রচার করার আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ৫৬০টি মডেল মসজিদ স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পদক্ষেপ নিয়েছেন তা নিঃসন্দেহে প্রশংসার যোগ্য। ইসলাম প্রচারে প্রধানমন্ত্রী যে প্রকল্পগুলো হাতে নিয়েছেন তার মাধ্যমে যেন শুধু দেশে নয়Ñ দেশের বাইরেও শান্তি প্রতিষ্ঠিত হয়।
আজ দুপুরে রাজধানীর একটি হোটেল ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘বিশ্ব শান্তির অণে¦ষা- প্রকৃত দ্বীনি শিক্ষা ও দাওয়াত এবং দ্বীনের সুরক্ষা’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন বক্তব্য রাখেন।
জনাব হারুন বলেন, সৌদি সরকারের সাথে বাংলাদেশের সৌহার্র্র্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্প্রতি সৌদি সফরের ফলে দুই দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার ও সুদৃঢ় রয়েছে।
তিনি বলেন, সৌদি সফরের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সৌদি বাদশাহ যে আন্তরিকতা, শ্রদ্ধা ও সম্মান দেখিয়েছে তা বাংলাদেশের জন্য গর্বের বিষয়।
সভাপতির বক্তব্যে সামীম মোহাম্মদ আফজাল বলেন, প্রধানমন্ত্রী উদ্ভাবিত ৫৬০টি মডেল মসজিদ স্থাপনের কনসেপ্ট বিশ্ববাসী গ্রহণ করলে বিশ্ব শান্তির পথ সুগম হবে।
ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক বাস্তবায়নাধীন ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন (১ম সংশোধিত)’ শীর্ষক প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পরিদর্শনের জন্য ৪ সদস্যের রাজকীয় সৌদি সরকারী প্রতিনিধি রোববার রাতে বাংলাদেশে আসেন।
সৌদি প্রতিনিধি দলে রয়েছেন, ইসলাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি শাইখ আহমদ আলী রুমি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি মি. তুর্কি আল আলাওয়ী ও অর্থ মন্ত্রণালয়ের প্রতিনিধি মি. মুতলাক আল কাহতানি।
সফরকারী সৌদি প্রতিনিধিদল আজ সকালে ক্যান্টনমেন্ট কেন্দ্রীয় মসজিদ পরিদর্শন করেন। এরপর তাঁরা বায়তুল মুকাররম জাতীয় মসজিদ, ইসলামিক ফাউন্ডেশন কেন্দ্রীয় লাইব্রেরী, বায়তুল মুকাররম জাতীয় মসজিদের উত্তর চত্ত্বওে আয়োজিত ক্যালিওগ্রাফী প্রদর্শনী, গণশিক্ষা, ইমাম প্রশিক্ষণ ও দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসার ডামী প্রদর্শনী পরিদর্শন করেন।