কামালের খালেদা-তারেক-জামাত বর্জনের ঘোষণা জলে নেমে চুল না ভেজানোর মতোই অবাস্তব : তথ্যমন্ত্রী

442

ঢাকা, ২৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি’র সাথে ঐক্য করা ড. কামাল হোসেনের খালেদা জিয়া-তারেক রহমান-জামাত বর্জনের ঘোষণা জলে নেমে চুল না ভেজানোর মতোই অবাস্তব।
আজ মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
সোমবার সংবাদ সম্মেলনে ড. কামালের দেয়া বক্তব্যের সূত্র ধরে তথ্যমন্ত্রী বলেন, ‘ড. কামাল দুধের শিশু নন। তিনি ঠিকই বোঝেন যে, বিএনপি’ও খোঁয়াড়ে ঢুকে খালেদা-তারেক-জামাতের সাথে এক থালায় না খাওয়ার ঘোষণা যে জলে নেমে চুল না ভেজানোর মতোই অবাস্তব, তারপরও তিনি তাদের সাথেই ঐক্য করছেন।’
ময়মনসিংহের ফুলাবাড়ীয়ার আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে ময়মনসিংহ-৬ আসনে জাসদ মনোনীত ১৪ দলের সম্ভাব্য প্রার্থী সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুর নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তৃতা করেন হাসানুল হক ইনু।
এসময় তিনি বলেন, বিএনপির সাথে ঐক্য করে ধর্মনিরপেক্ষ সমাজ গড়ার কথা বলে ড. কামাল লোক হাসালেন। তার একথা বাংলা প্রবাদ কাঁঠালের আমসত্ত্বের মতোই অসম্ভব।
তথ্যমন্ত্রী বলেন, ‘ড. কামাল দুধের শিশু না, বিএনপি-জামাত-জঙ্গী-খালেদা-তারেক যোগসূত্র-সমীকরণ জেনেই তিনি ঐক্য ফ্রন্ট করেছেন। নিরপেক্ষ নির্বাচন না, নির্বাচন বানচাল করে অস্বাভাবিক সরকার এনে বিএনপি-জামাত পুনর্বাসনই ড. কামালের আসল লক্ষ্য।’
তিনি বলেন, ‘নির্বাচন বানচালের সকল ষড়যন্ত্র অপচেষ্টা মোকাবেলা করে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠান করতে হবে, বাংলাদেশকে পাকিস্তানের পথে নয়, রক্তারক্তি খুনোখুনির পথে নয়, বাংলাদেশের পথে, উন্নয়ন ও শান্তির পথে রাখতে হবে।’
উপস্থিত জনতার উদ্দেশ্যে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে উন্নয়নের বাগান তৈরি করেছেন, সেই বাগান বিএনপি-জামাতের হাতে দিয়ে তছনছ করার সুযোগ দেবেন না। বিএনপি জামাতকে ক্ষমতা দেয়া মানে খাল কেটে কুমির আনা। উন্নয়ন ও শান্তির জন্য শেখ হাসিনা, ১৪ দল-মহাজোটের বিকল্প নেই বলেও জানান তিনি।
প্রবীণ রাজনীতিক আব্দুর রহমান সরকারের সভাপতিত্বে আধ্যাপক ড. আনোয়ার হোসেন, এডভোকেট গিয়াস উদ্দিন, এডভোকেট সাদিক হোসেন, রতন সরকার, এডভোকেট নজরুল ইসলাম চুন্নু, শফিউদ্দিন মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন।