বাসস দেশ-২১ : আওয়ামী লীগ ক্ষমতায় আসলে নারীর অগ্রগতি হয় : মেহের আফরোজ চুমকি

304

বাসস দেশ-২১
আওয়ামী লীগ-নারী-উন্নয়ন
আওয়ামী লীগ ক্ষমতায় আসলে নারীর অগ্রগতি হয় : মেহের আফরোজ চুমকি
গাজীপুর, ২০ অক্টোবর ২০১৮ (বাসস) : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশে যখনই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসে, তখনই এদেশের নারীরা রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিকভাবে এগিয়ে যায়।
তিনি বলেন, শেখ হাসিনার সরকার মানেই নারীর অর্থনৈতিক সমৃদ্ধি। এ কারণে সরকারী খরচে কর্মজীবী নারীদের থাকা-খাওয়ার ব্যবস্থা ও তাদের শিশুদের নিরাপদে রেখে তারা যেন কর্মস্থলে কাজ করতে পারেন তার ব্যবস্থা করা হয়েছে।
প্রতিমন্ত্রী আজ দুপুরে গাজীপুরের কালীগঞ্জ পৌর এলাকার দেওপাড়া গ্রামে প্রীতিলতা কর্মজীবী মহিলা হোস্টেল ও শিশু দিবাযতœ কেন্দ্রের উদ্বোধন এবং মহিলা বিপণী কেন্দ্রের ‘জয়িতা কালীগঞ্জ’ ভবন নির্মাণের ভিত্তিপ্রস্থর স্থাপন উপলক্ষে মহিলা বিষয়ক অধিদফতর কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন।
এ সময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে দেশের একটি নারীও অবহেলিত থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রমাণ করেছেন নারী-পুরুষের মধ্যে কোন ভেদাভেদ নেই। সুযোগ পেলে এদেশের নারীরাও কিছু করে দেখাতে পারে।
অনুষ্ঠানে চুমকি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিভিন্নভাবে নারীদের প্রশিক্ষিত করছেন। আবার প্রশিক্ষিত নারীরা অর্থনৈতিকভাবে এগিয়ে যাওয়ার জন্য সরকার তাদের ঋণও প্রদান করছেন। কাজেই নারীরা ক্ষমতায়ীত হলে পরিবার, সমাজ তথা দেশ উন্নত হবে।
মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক কাজী রওশন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক সচিব নাছিমা বেগম এনডিসি, মহিলা বিষয়ক অধিদফতরের পরিচালক আতাউর রহমান, অতিরিক্ত পরিচালক শাহনওয়াজ দিলরুবা খান প্রমুখ।
বাসস/সংবাদদাতা/এসই/১৯০১/এইচএন