বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে

325

ঢাকা, ৬ মে, ২০১৮ (বাসস) : দেশের বিভিন্নস্থানে বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধাণত শুষ্ক থাকতে পারে।
আবহাওয়াবিদ রোকেয়া আহমেদ বাসসকে জানান, এ সময়ের শেষের দিকে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেেেত পারে।এছাড়া এখন পর্যন্ত দেশের কোন নৌবন্দরে সতর্কতা সংকেত নেই।
আজ সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়,কুষ্টিয়া ও যশোর অঞ্চলসহ ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা এবং চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।সেইসাথে দেশের উত্তরাংশে মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ ও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।
আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।
আজ সকাল ৬ টা পর্যন্ত ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ২৪ মি.মি,সর্ব্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৭। ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ১০-১২ কি.মি যা অস্থায়ী দমকা আকারে রূপ নিয়ে ঘন্টায় ৪০-৫০ কি.মি পর্যন্ত হতে পারে।
ঢাকায় আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ২০ মিনিটে।