বাসস দেশ-২০ : মেহের কবিরের দাফন সম্পন্ন

640

বাসস দেশ-২০
মেহের কবির-ইন্তেকাল
মেহের কবিরের দাফন সম্পন্ন
ঢাকা, ১৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : প্রয়াত জাতীয় অধ্যাপক কবির চৌধুরীর সহধর্মিনী মেহের কবিরের দাফন সম্পন্ন হয়েছে। সন্ধ্যায় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে কবির চৌধুরীর কবরের পাশে তাকে দাফন করা হয়। এর আগে কবরস্থানে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।
মেহের কবির আজ সকাল ১১টায় রাজধানীর বাডেম হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না ..রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৯ বছর। তিনি দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
নাট্যব্যাক্তিত্ব রামেন্দু মজুমদার ‘বাসস’কে বলেন, মেহের কবির দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত জটিল রোগে ভুগছিলেন। শেষ দিকে তিনি চোখের দৃষ্টি শক্তিও হারান।
প্রয়াত মেহের কবির ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়নের শিক্ষক ছিলেন। এর আগে তিনি এই বিশ্ববিদ্যালয়ের উইমেন্স হলের প্রভোস্টের দায়িত্ব পালন করেন। আরো আগে বরিশাল মহিলা কলেজের অধ্যাপক ছিলেন। রোকেয়া পদকপ্রাপ্ত মেহের কবিরের জন্ম দিনাজপুরে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়াত জাতীয় অধ্যাপক কবির চৌধুরীর সহধর্মিনী মেহের কবিরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
প্রধানমন্ত্রী আজ এক শোক বার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান পৃথক বিবৃতিতে অনুরূপ শোক প্রকাশ করেছেন।
বাসস/কেসি/২০১০/অমি