বাসস দেশ-১৯ : উৎসবমুখর পরিবেশে মুম্বাইয়ে উন্নয়ন মেলা অনুষ্ঠিত

326

বাসস দেশ-১৯
উন্নয়ন-মেলা
উৎসবমুখর পরিবেশে মুম্বাইয়ে উন্নয়ন মেলা অনুষ্ঠিত
ঢাকা, ৬ অক্টোবর, ২০১৮ (বাসস) : ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে উৎসবমুখর পরিবেশে আজ শনিবার মুম্বাইয়ে ৪র্থ উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে।
আধুনিক ও আত্মপ্রত্যয়ী বাংলাদেশের বর্তমান অপ্রতিরোধ্য উন্নয়ন ধারা সম্পর্কে স্বাগতিক রাষ্ট্র ভারতের মহারাষ্ট্র ও নিকটবর্তী রাজ্যসমূহে ব্যাপক প্রচারনার অংশ হিসেবে বাংলাদেশ উপ-হাইকমিশন মুম্বাইয়ে উন্নয়ন মেলা ২০১৮’ উপলক্ষে একটি সেমিনার আয়োজন করে।
ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়ে বলা হয়, স্থানীয় একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত সেমিনারটিতে মূল বক্তব্য উপস্থাপন করেন মুম্বাইস্থ বাংলাদেশের উপ-হাইকমিশনার মোঃ লুৎফর রহমান।
বক্তব্যে তিনি বর্তমান সরকারের গৃহীত কল্যাণমূলক পদক্ষেপ ও সোহার্দপূর্ণ পররাষ্ট্রনীতির কারণে অর্থনীতি, জীবনযাত্রার মান, কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, সামাজিক নিরাপত্তা, বৈদেশিক বিনিয়োগ ও রপ্তানী, যোগাযোগ, বিদ্যুৎ ও জ¦ালানীখাতে বাংলাদেশের উন্নয়ন ও অর্জন তুলে ধরেন।
এছাড়াও সেমিনারে রিলায়েন্স পাওয়ার, ইন্ডিয়ার বিজনেস হেড সামির গুপ্ত; সিনিয়র কনসালটেন্ট ড. সিদ্ধার্থ রায়; প্রখ্যাত চিকিৎসক ডা. প্রদ্বীপ মহাজন; এবি ব্যাংকের মুম্বাই শাখার জেনারেল ম্যানেজার মোঃ সোয়েব ইমরান, মুম্বাইস্থ বিএএমএফ কোম্পানীর মার্কেটিং এবং সেলস বিভাগের প্রধান সুজন সাহা, প্রমুখ।
এ সময় সাম্প্রতিক সময়ে অর্জিত বাংলাদেশের উন্নয়নের উপর বেশ কয়েকটি ভিডিও চিত্র প্রদর্শিত হয়।
বাসস/সবি/বিকেডি/১৯৫৮/অমি