তাজিকিস্তানকে হারিয়ে সেমির পথে এগিয়ে গেল ফিলিস্তিন

632

সিলেট, ৪ অক্টোবর, ২০১৮ (বাসস) : তাজিকিস্তানকে হারিয়ে সেমি-ফাইনালের পথে এক ধাপ এগিয়ে গেল ফিলিস্তিন। আজ সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ড কাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের গ্রুপ পর্বের ম্যাচে তাজিকিস্তানকে ২-০ গোলে পরাজিত করেছে ফিলিস্তিন।
এর আগে অনুষ্ঠিত এ’ গ্রুপের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন নেপালকে ২-০ গোলে পরাজিত করেছিল তাজিকিস্তান। ফলে টুর্নামেন্টে টিকে থাকতে হলে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেপালকেও জয় পেতে হবে। যদি ফিলিস্তিন বড় ব্যবধানে জয় না পায়, তাহলে টুর্নামেন্টে টিকে থাকার সুযোগ পাবে নেপাল। সে ক্ষেত্রে গোল ব্যবধানে এগিয়ে থাকতে হবে আজকের দুই প্রতিদ্বন্দ্বী দলের যে কোন একটির সঙ্গে। অন্যথায় বিদায় নিতে হবে বর্তমান চ্যাম্পিয়নদের।
ম্যাচের প্রথম মিনিটেই গোল আদায় করে ফিলিস্তিন। ৩২তম সেকেন্ডে জনাথন দরলিলার গোলে লীড পায় ফিলিস্তিন। এরপর পুরোটা সময় জুড়ে গোল পরিশোধের জন্য সংগ্রাম করে গেছে তাজিকিস্তান। মধ্য মাঠে তারা নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করলেও ফিলিস্তিনের সুদৃঢ় রক্ষণ দুর্গে এসে বারবার ছন্দ পতন ঘটেছে । এরই ফাঁকে ফের গোল করে দ্বিগুণ ব্যবধানে পৌঁছে যায় যুদ্ধ বিধ্বস্ত দেশটি। ম্যাচের ৭৪ মিনিটে দ্বিতীয় গোলটি আদায় করেন আব্দুল লতিফ। সাধি সাবানের কর্ণার থেকে আব্দুল লতিফ গোলটি করেন (২-০)। দ্বিতীয় গোল হজম করে ম্যাচ থেকেই ছিটকে যায় তাজিকিস্তান।
এর আগে ম্যাচের ৫৬ মিনিটে ফিলিস্তিনের সংঘবদ্ধ আক্রমণ প্রতিহত করেন গোলরক্ষক রাজিভব। ম্যাচের ৮৭ মিনিটে হেড করে বল ক্লিয়ার কতে গিয়ে ফিলিস্তিনের আব্দুল লতিফের সঙ্গে সংর্ঘষ হয় তাজিক ডিফেন্ডার কালান্দারভ বখতিয়ারের। সংর্ঘষটা এতটাই মারাত্মক ছিল যে মাঠ থেকে তাকে যেতে হয়েছে হাসপাতালে। এরপরও দশজন নিয়ে খেলা তাজিকিস্তানের শেষ প্রচেষ্টা রুখে দেন ফিলিস্তিনের গোলরক্ষক রিজোভব।