বাজিস-৯ : নাটোরে সিংড়া সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন

425

বাজিস-৯
নাটোর-স্থাপন
নাটোরে সিংড়া সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন
নাটোর, ৩০ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : কারিগরি ক্ষেত্রে দক্ষ জনবল তৈরী এবং দেশে-বিদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে নাটোরে সিংড়া সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। আজ রোববার উপজেলার নিঙ্গইন এলাকায় ২৩ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক যৌথভাবে নির্মিতব্য পাঁচতলা ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী বলেন, বর্তমান সরকারের আমলে দেশের বিভিন্ন খাতের অভূতপূর্ব উন্নয়নের মধ্যে শিক্ষাখাত অগ্রগামী। শিক্ষা বিস্তারের মাধ্যমে সমৃদ্ধ দেশ গড়ার লক্ষ্যে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার নিরলসভাবে কাজ করছে। সারাদেশে স্কুল, কলেজ, মাদ্রাসার বহুতল ভবন নির্মাণ, বছরের প্রথমদিন সাড়ে চার লাখ শিক্ষার্থীর হাতে নতুন বই পৌঁছে দেওয়া, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থা প্রবর্তন, অবৈতনিক শিক্ষা ও উপবৃত্তির প্রসার ঘটিয়ে এই লক্ষ্য পূরনে কাজ করছে সরকার। সর্বোপরি কারিগরি শিক্ষার উপরে সরকার গুরুত্ব আরোপ করছে।
অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রযুক্তি নির্ভর শিক্ষার প্রসার ঘটিয়ে দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।
সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন।
‘১০০টি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন’ শীর্ষক প্রকল্পের অধীনে নাটোরের সিংড়া ও গুরুদাসপুর উপজেলায় একটি করেসহ এবং মোট ১০০টি সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। এ তথ্য জানিয়েছেন প্রকল্প পরিচালক পিযুষ কান্তি নাথ।
বাসস/সংবাদদাতা/২০৪৭/মরপা