বাসস দেশ-২৭ : ঢাকায় তিন দিনব্যাপি ৭ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু

615

বাসস দেশ-২৭
এশিয়ান ট্যুরিজম ফেয়ার
ঢাকায় তিন দিনব্যাপি ৭ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু
ঢাকা,২৮ সেপ্টেম্বর,২০১৮ (বাসস) : রাজধানীর বসুন্ধরা সিটি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে শুক্রবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপি ৭ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার-২০১৮।
বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সার্বিক সহযোগিতায় পর্যটন বিচিত্রা এ ফেয়ারের আয়োজন করেছে।
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী, এ.কে.এম শাহজাহান কামাল প্রধান অতিথি হিসেবে শুক্রবার বেলা ১১টায় এ ট্যুরিজম ফেয়ার উদ্বোধন করেন।
বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান, আখতারুজ্জামান খান কবির, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডেও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাহাঙ্গীর হোসেন, ঢাকায় নিযুক্ত ফিলিপাইনের রাষ্ট্রদূত ভিসিনেট ভিভিনসিও টি বান্ডিলো ও ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি. সওইমারনো উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
এবারের মেলায় ১২০ টি স্টল স্থান পেয়েছে।
বাংলাদেশসহ ভারত, নেপাল, চায়না, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুরের বিভিন্ন পর্যটন সংস্থা এ মেলায় অংশগ্রহণ করেছে। আয়োজক প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, মেলায় অংশগ্রহণকারি সংস্থাগুলোর পক্ষ থেকে আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিংসহ বিশেষ ছাড়ের ব্যবস্থা থাকছে।
মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্কসহ বিনোদনমুলক অনেক প্রতিষ্ঠান।
বাসস/সবি/জেডআরএম/২১৫০/কেজিএ