প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষিবান্ধব নীতির কারণে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ : মায়া

766

ঢাকা, ২৮ এপ্রিল, ২০১৮ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, শেখ হাসিনার কৃষিবান্ধব নীতির কারণে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।
তিনি বলেন, ‘বিএনপির শাসনামলে ১শ’ টাকা কেজি দরেও সার পাওয়া যায়নি। আর আওয়ামী লীগের সময় কৃষকরা বিনামূল্যে সার ও বীজ পাচ্ছে।’
আজ শনিবার সকালে নিজবাড়ির প্রাঙ্গণে কৃষিবিভাগের আয়োজনে ১ হাজার কৃষকের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণকালে তিনি এসব কথা বলেন।
পরে বিকালে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দুর্গাপুর ইউনিয়নে সরকারের উন্নয়ন কর্মকা- নিয়ে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন, স্বাধীনতা এনে দিয়েছেন আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়ন করছেন।
মতলবে অর্থনৈতিক জোন ও আইসিটি পার্কের নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের বিবরণ তুলে ধরেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘বাংলাদেশের গণতন্ত্র ও উন্নয়নে আওয়ামী লীগই শেষ কথা আর এর কা-ারী শেখ হাসিনা।’
তিনি বলেন, আগামী নির্বাচনের জন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী দলগুলোকে ঐক্যবদ্ধ থাকতে হবে, পাশাপাশি রাজাকার, যুদ্ধাপরাধীদের প্রতিহত করতে হবে। এ সময় বিএনপি ও অন্যান্য দল থেকে পাঁচ শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেন।
দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেওয়ান আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গণি পাটোয়ারি, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি সিরাজুল ইসলাম ও সাধারন সম্পাদক এম এ কুদ্দুস, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনজুর আহমদ মঞ্জু, ছেংগারচর পৌরসভার মেয়র রফিকুল আলম জজ প্রমুখ বক্তব্য রাখেন।