বাসস সংসদ-৮ : মিথ্যা গুজব ও বানোয়াট খবর প্রচার প্রতিরোধে গোয়েন্দা নজরদারী অব্যাহত রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

327

বাসস সংসদ-৮
কামাল-প্রশ্নোত্তর
মিথ্যা গুজব ও বানোয়াট খবর প্রচার প্রতিরোধে গোয়েন্দা নজরদারী অব্যাহত রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
সংসদ ভবন, ১৯ সেপ্টেম্বর, ২০১৮ (বাসস) : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মিথ্যা, গুজব ও বানোয়াট খবর প্রচার করে যাতে কেউ বিশৃংখলা সৃষ্টি করতে না পারে, সেজন্য গোয়েন্দা নজরদারী বাড়ানো হয়েছে।
আজ সংসদে সরকারি দলের সদস্য সেলিনা বেগমের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
তিনি বলেন, সাম্প্রতিককালে শিক্ষার্থীদের নিরাপদ সড়ক আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে মিথ্যা, গুজব ও বানোয়াট খবর প্রচারের কার্যে লিপ্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।
মন্ত্রী বলেন, ভবিষ্যতে কোন গোষ্ঠী বা দল গুজব ও মিথ্যা বানোয়াট খবর প্রচার করে সরকারের ভাবমূর্তি ক্ষুণœ করতে না পারে, সে লক্ষ্যে গোয়েন্দা নজরদারী ও যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে।
জাসদের সদস্য বেগম লুৎফা তাহেরের অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিগোষ্ঠীর অপরাধ প্রতিরোধে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা বাড়ির মালিক, ভাড়াটে, গাড়ির ড্রাইভার, গৃহকর্মে নিয়োজিত ব্যক্তিদের নাম ঠিকানা সংগ্রহ ও সংরক্ষণ করা হচ্ছে।
তিনি বলেন, এছাড়া গণপরিবহণের ড্রাইভারদেরকে লাইসেন্স নেয়ার সময় তাদের নাম-ঠিকানা-যাচাই-বাছাই করেই সরবরাহ করা হয়। বর্তমানে গণপরিবহণের শৃংখলা আনতে গণপরিবহনে কর্মরত হেলপার ও কন্ডাক্টরদেরও নাম-ঠিকানা সংরক্ষণের জন্য উদ্যোগ নেয়া হয়েছে।
সরকারি দলের সদস্য বেগম মাহজাবিন খালেদের অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকারের মেয়াদে পুলিশ বাহিনীতে ৫০ হাজার পদ সৃজনের অংশ হিসেবে জামালপুর জেলার সদর থানায় বিভিন্ন পদবির ২৩টি নতুন পদ সৃজন করা হয়েছে।
বাসস/এমএআর/১৯১৫/বেউ/-আসচৌ