বাসস দেশ-৩২ : মোস্তাক হোসেনের প্রতি সাংবাদিক নেতৃবৃন্দের শোক ও শ্রদ্ধা

668

বাসস দেশ-৩২
মোস্তাক -ইন্তেকাল
মোস্তাক হোসেনের প্রতি সাংবাদিক নেতৃবৃন্দের শোক ও শ্রদ্ধা
ঢাকা, ৩ সেপ্টেম্বর ২০১৮ (বাসস) : জাতীয় প্রেসক্লাবের সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি মোস্তাক হোসেনের মৃত্যুতে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।
জাতীয় প্রেসক্লাবে দ্বিতীয় নামাজে জানাজা শেষে লাশ দাফনের জন্য নিয়ে যাওয়া হয়।
জানাজার আগে স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি মোল্লা জালাল, জাতীয় প্রেসক্লাবের সহসভাপতি আজিজুল ইসলাম ভুইয়া প্রমুখ। এ সময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগ নেতা মৃণাল কান্তি দাস এমপিসহ বিএফইউজে, ডিইউজেসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এর আগে আজ বেলা ৩টায় ডিআরইউতে তাঁর প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ডিআরইউ সদস্য ছাড়াও বিএফইউজে, ডিইউজেসহ বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশ নেন। পরে বিভন্ন সংগঠনের পক্ষ থেকে মোস্তাক হোসেনের প্রতি শেষ শ্রদ্ধা জানানো হয়। ডিআরইউর সাবেক সভাপতি মাহফুজুর রহমান, সাখাওয়াত হোসেন বাদশা, সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু ও ইলিয়াস খান, সংগঠনের সভাপতি সাইফুল ইসলাম স্মৃতিচারণ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।
মোস্তাক হোসেনের মৃত্যুতে দুদিনের শোক ঘোষণা করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। এ উপলক্ষে মঙ্গল ও বুধবার ডিআরইউ’র পতাকা অর্ধনমিত রাখা হবে এবং সদস্যরা কালো ব্যাজ ধারণ করবেন।
এদিকে মোস্তাক হোসেনের মৃত্যুতে জাতীয় প্রেসক্লাবের সভাপতি মো, শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি কেএম শহীদুল হক ও সাধারণ সম্পাদক সাহাদাৎ রানা, ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সভাপতি সাইফুল ইসলাম দিলাল ও সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবন্দ গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন।
শোক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকতা ও সাংগঠনিক গুণাবলী সম্পন্ন মোস্তাক হোসেন পেশাদারিত্ব ও দায়িত্ববোধে অটল ছিলেন সবসময়। মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ^াসী এই মানুষটি সারাজীবন প্রগতিশীলতার জন্য লড়াই করেছেন। নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। আজ সকাল ১১টায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
বাসস/সবি/এমএআর/২০২৬/শহক