ফ্রি কিকের গোলে রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি

218

রিও ডি জেনেইরো, ১৫ জুন ২০২১ (বাসস) : সক্রিয় ফুটবলারদের মধ্যে ফ্রি কিক থেকে গোল করার ক্ষেত্রে চির প্রতিদ্বন্দ্বি পর্তুগাল সুপার স্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়িয়ে গেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।
সোমবার কোপা আমেরিকায় ১-১ গোলে ড্র হওয়া ম্যাচে চিলির বিপক্ষে ফ্রি কিক থেকে গোল করেছেন মেসি। এর ফলে ক্যারিয়ারে এখন ফ্রি কিক থেকে ৫৭টি গোল করলেন আর্জেন্টাইন অধিনায়ক। যা পর্তুগাল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে এক গোল বেশী। এই তালিকায় রেকর্ড ৬২ গোল করে শীর্ষে আছে আর্জেন্টিনার প্রয়াত কিংবদন্তী ফুটবলার দিয়াগো ম্যারাডোনা।
শুধু তাই নয়, ৯৮ ম্যাচ থেকে আলবিসেলেস্তাদের হয়ে অফিসিয়াল ম্যাচে ৩৯ গোল করে এখন আর্জেন্টিনার সর্বকালের সর্বাধিক গোলদাতার রেকর্ডে ছয় বারের ব্যালনডি’অর খেতাব জয়ী মেসি। তিনি টপকে গেছেন গাব্রিয়েল বাতিস্তুতাকে। ২০০২ সালের বিশ^কাপের পর ফুটবল থেকে অবসর গ্রহনের আগে ৩৮ গোল করেছিলেন আর্জেন্টিনার এই সাবেক কিংবদন্তী।
সোমবার কোপা আমেরিকায় ১০ম গোল করেছেন মেসি। এছাড়া বিশ^কাপে ছয়টি ও বাছাইপর্বে ২৩ গোল করেছেন মেসি। সব মিলিয়ে বার্সেলোনার এই ফরোয়ার্ড আর্জেন্টিনার হয়ে সর্বমোট গোল করেছেন ৭৩টি।
সব মিলিয়ে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকার সর্বাধিক ছয়টি আসরে খেলার নজিরও স্থাপন করেছেন মেসি। যার মাধ্যমে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকায় সর্বাধিক আসরে খেলার রেকর্ড বইয়ে আমেরিকো টেসোরিরের (১৯২০-২৫) সহাবস্থানে আসন গেড়েছেন ৩৩ বছর বয়সি মেসি।