চ্যাম্পিয়ন্স লীগে জুভেন্টাসের হয়ে ওল্ড ট্রাফোর্ডে ফিরবেন রোনালদো

477

মোনাকো, ৩১ আগস্ট ২০১৮ (বাসস/এএফপি) : চলতি মৌসুমে ওল্ড ট্রাফোর্ডে ফেরার জন্য অপেক্ষা করছেন ক্রিস্টিয়ানো রোনালদো। গতকাল মোনাকোতে অনুষ্ঠিত উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ড্র-এ ম্যানচেস্টার ইউনাইটেডকে গ্রুপ প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন তার বর্তমান ক্লাব জুভেন্টাস।
ব্যক্তিগত পুরস্কারের জন্য মনোনীত হবার পরও মোনাকোতে অনুষ্টিত ড্র অনুষ্টানে উপস্থিত হতে না পারা রোনালদো ইউনাইটেডে ছয় বছর কাটিয়েছেন। ইংলিশ প্রিমিয়ার লীগের ওই ক্লাবের হয়ে জয় করেছেন ২০০৮ সালের চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা। ২০০৯ সালে তিনি ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমান।
ওল্ড ট্রাফোর্ডে রোনালদো লড়বেন তার সাবেক কোচ হোসে মরিনহোর দলের বিপক্ষে। যার অধীনে তিনি প্রশিক্ষন নিয়েছেন রিয়াল মাদ্রিদে। অপরদিকে ইউনাইটেড মিডফিল্ডার পল পগবা অপেক্ষায় আছেন তার সাবেক সতীর্থ রোনালদোর মোকাবেলার জন্য। আগামী ২৩ অক্টোবর জুভেন্টাসকে আথিথেয়তা দেবে ইউনাইটেড। ফিরতি লেগে ৭ নভেম্বর তুরিন সফর করবে প্রিমিয়ার লীগ জায়ান্টরা।
মোনাকোর ওই ড্র অনুষ্ঠানে বর্ষসেরা ফুটবলারের খেতাব পেয়েছেন লুকা মড্রিচ। ২০১৭-১৮ মৌসুমে রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জয়ের জন্য শ্রেষ্ঠত্বের খেতাবে ভূষিত হন এই ক্রোয়েশিয় তারকা।
ড্রয়ে এ গ্রুপে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গী হয়েছে বরুশিয়া ডর্টমুন্ড। বি গ্রুপে বার্সেলোনার গ্রুপে পড়েছে আরেক ইংলিশ জায়ান্ট টোটেনহ্যাম। এফ ও জি গ্রুপে অপেক্ষাকৃত সহজ দল পেয়েছে যথাক্রমে ইংলিশ প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও চ্যাম্পিয়ন্স লীগের বর্তমান শিরোপাধারী রিয়াল মাদ্রিদ। সব চেয়ে কঠিন প্রতিপক্ষ পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। শিরোপা প্রত্যাশী এই ফরাসি ক্লাব সি গ্রুপে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে নেপোলি ও লিভারপুলকে।

গ্রুপিং:
গ্রুপ এ: অ্যাটলেটিকো মাদ্রিদ, বরুশিয়া ডর্টমুন্ড, মোনাকো এবং ক্লাব ব্রাগা।
গ্রুপ বি: বার্সেলোনা, টোটেনহ্যাম, পিএসভি এবং ইন্টার মিলান।
গ্রুপ সি: প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি), নেপোলি, লিভারপুল ও রেড স্টার বেলগ্রেড।
গ্রুপ ডি: লোকোমোটিভ মস্কো, পোর্তো , সালকে ও গালাতাসারে।
গ্রুপ ই: বায়ার্ন মিউনিখ, বেনফিকা, আয়াক্স ও এইকে এথেন্স।
গ্রুপ এফ: ম্যানচেস্টার সিটি, শাকতার দোনেৎস্ক, লিয়ঁ ও হোফেনহেম।
গ্রুপ জি: রিয়াল মাদ্রিদ, রোমা, সিএসকেএ মস্কো এবং ভিক্টোরিয়া প্লাজেন।
গ্রুপ এইচ: জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড, ভ্যালেন্সিয়া ও ইয়ং বয়েজ।