বাসস দেশ-৪০ : ডিএনসিসি এলাকায় ৩ লাখ ১২ হাজার টাকা জরিমানা

178

বাসস দেশ-৪০
ডিএনসিসি-জরিমানা
ডিএনসিসি এলাকায় ৩ লাখ ১২ হাজার টাকা জরিমানা
ঢাকা, ১৭ মে, ২০২১ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করা, লাইসেন্স ব্যতীত ও লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ব্যবসা করা, মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী মজুদ রাখা এবং স্বাস্থ্য বিধি না মানার কারণে মোবাইল কোর্টে ২০টি মামলায় ৩ লাখ ১২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
আজ ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ১ হাজার টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম সফিউল আজম পরিচালিত মোবাইল কোর্টে ৬টি মামলায় ৫১ হাজার টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিফাত ফেরদৌস পরিচালিত মোবাইল কোর্টে ১টি মামলায় ২০ হাজার টাকা, একই অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া পরিচালিত মোবাইল কোর্টে ৬ টি মামলায় ২ লাখ ১৫ হাজার টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত মোবাইল কোর্টে ৩টি মামলায় ১৬ হাজার টাকা এবং ৮ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবেদ আলী পরিচালিত মোবাইল কোর্টে ২টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ২০টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ৩ লাখ ১২ হাজার টাকা।
এসময় মাইকিং করে জনসচেতনতামূলক বার্তা প্রচার করা হয়, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয় এবং সকলকে সরকারের নির্দেশনাসহ স্বাস্থ্য বিধিসমূহ যথাযথভাবে মেনে চলার পরামর্শ দেয়া হয়।
বাসস/সবি/এমএসএইচ/২০৪৫/-এমএন