বাসস দেশ-২৫ : দুর্গম পার্বত্য সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

213

বাসস দেশ-২৫
বিজিবি ডিজি-পরিদর্শন
দুর্গম পার্বত্য সীমান্ত পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক
ঢাকা, ১৪ মে, ২০২১ (বাসস) : বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম আজ দুর্গম পার্বত্য সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।
পরিদর্শনকালে তিনি দূর্গম পার্বত্য অঞ্চলে বিজিবি সদস্যদের দেশপ্রেম, শৃঙ্খলা, সততা, নিষ্ঠা ও দক্ষতার সাথে পবিত্র দায়িত্ব পালনের জন্য বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।
তিনি কাপ্তাই ব্যাটালিয়নের অধীনস্থ রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার দূর্গম পার্বত্য এলাকায় ‘দুমদুমিয়া সিআইও ক্যাম্প’ এবং রাজনগর ব্যাটালিয়নের অধীনস্থ ‘বদিপাড়া বিওপি’ পরিদর্শন করেন এবং সেখানে কর্মরত বিজিবি সদস্যদের ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন।
করোনা মহামারির এই কঠিন সময়ে নিজ পরিবার-পরিজনদের সাথে ঈদের আনন্দ উপভোগ না করে দেশের সার্বভৌমত্ব ও সীমান্ত সুরক্ষার সুমহান দায়িত্বে নিয়োজিত বিজিবি সদস্যদের মনোবল দৃঢ়করণ এবং তাদের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করার জন্য তিনি এ সীমান্ত এলাকা পরিদর্শন করেন বলে বিজিবি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
দূর্গম পার্বত্য অঞ্চলে নানা প্রতিকূলতার মধ্যেও দক্ষতা ও সাফল্যের সাথে দায়িত্ব পালনের জন্য তিনি বিজিবি সদস্যদের অভিনন্দন জানান। সেখানে তিনি গাছের চারা রোপন করেন।
বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন), অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন ও প্রশিক্ষণ), বিজিবি রাঙ্গামাটি সেক্টরের সেক্টর কমান্ডারসহ অন্যান্য কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এফএইচ/২১৪৫/স্বব