বাসস দেশ-৫৩ : স্বাস্থ্য বিধি না মানায় উত্তরার রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ করে দেয়া হয়েছে

1346

বাসস দেশ-৫৩
ডিএনসিসি-স্বাস্থ্যবিধি
স্বাস্থ্য বিধি না মানায় উত্তরার রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ করে দেয়া হয়েছে
ঢাকা, ৯ মে, ২০২১ (বাসস) : ঢাকা উত্তর সিটি কর্পোরেশন-ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম জানিয়েছেন, সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্য বিধি যথাযথভাবে না মানায় উত্তরার রাজউক কমার্শিয়াল কমপ্লেক্সটি বন্ধ করে দেয়া হয়েছে।
মেয়র আজ রাজধানীর উত্তরা এলাকায় দোকানপাট ও শপিংমলসমূহে স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন হচ্ছে কিনা তা সরেজমিনে পরিদর্শনকালে এসব কথা বলেন।
তিনি বলেন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্সের প্রবেশ এবং বাহির পথে দৃশ্যমান কোন ধরণের স্বাস্থ্য সতর্কবার্তা পরিলক্ষিত হয়নি, লোকজনের তাপমাত্রা পরিমাপের কোন ব্যবস্থা নেই, সতর্কতামূলক কোন বার্তা প্রচার করা হয় না এবং হাত ধোয়ারও কোন ব্যবস্থা রাখা হয়নি।
মেয়র বলেন, যেকোন মার্কেটের সামনেই “নো মাস্ক, নো সার্ভিস” কথাগুলো স্পষ্টভাবে লিখে রাখতে হবে অথবা এ সংক্রান্ত ব্যানার দৃশ্যমান থাকতে হবে।
তিনি বলেন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স কোটি টাকার ট্যাক্স ফাঁকি দিয়েছে এবং পার্কিংয়ের জায়গায় দোকান বরাদ্দ দিয়ে প্রচলিত আইন লংঘন করেছে।
মো. আতিকুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি লঙ্ঘনকারীদের বিষয়ে কোনো ছাড় নয়। যথাযথভাবে স্বাস্থ্যবিধি না মানলে সংশ্লিষ্ট দোকানপাট ও শপিংমল বন্ধ করে দেয়াসহ কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজউক কমার্শিয়াল কমপ্লেক্স কর্তৃপক্ষ প্রচলিত আইন মেনে সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার নিশ্চয়তা দিতে পারলে এটি খুলে দেয়ার চিন্তাভাবনা করা হবে।
মেয়র বলেন, নিজের পরিবারসহ দেশকে সুরক্ষিত রাখার জন্য আমাদের সকলকেই স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।
বাসস/সবি/এমএসএইচ/২২৩৫/স্বব