কেরাণীগঞ্জে ভেজাল খাবার উৎপাদন ও বিক্রির অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা

186

ঢাকা, ৭ মে, ২০২১ (বাসস) : অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে ঢাকা জেলার কেরাণীগঞ্জ এলাকায় সাতটি প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
এসময় প্রায় এক লাখ টাকার নিম্নমানের খাদ্যসামগ্রী এবং কাচামাল ধ্বংস করা হয়।
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন ( র‌্যাব-১০) এর কমান্ডিং অফিসার (অধিনায়ক) এ্যাডিশনাল ডিআইজি মাহফুজুর রহমান আজ শুক্রবার বাসসকে এসব তথ্য নিশ্চিত করেন।
র‌্যাব-১০ এর এএসপি (মিডিয়া) এনায়েত কবীর সোয়েব শুক্রবার বাসসকে বিষয়টি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামানের নেতৃত্বে র‌্যাব-১০ একটি দল এ অভিযান পরিচালনা করে।
এসময় ভ্রাম্যমাণ আদালত অনুমোদনহীন ভেজাল খাবার উৎপাদন, মজুদ ও বিক্রির অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে ১০ লাখ টাকা জরিমানা করে।
এরমধ্যে আনন্দ বেকারীকে এক লাখ পঞ্চাশ হাজার টাকা, আমার দেশ বেকারীকে এক লাখ পঞ্চাশ হাজার টাকা, আদি বাসুদেব মিষ্টান্ন ভান্ডারকে পঞ্চাশ হাজার টাকা, মা মিষ্টান্ন ভান্ডারকে পঞ্চাশ হাজার টাকা, হামজা ফুড প্রোডাক্টসকে এক লাখ পঞ্চাশ হাজার টাকা, এমএস ফুড প্রোডাক্টসকে এক লাখ পঞ্চাশ হাজার টাকা ও কুসুম বেকারীকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।
এএসপি এনায়েত কবীর সোয়েব আরও জানান, এসময় ভ্রাম্যমান আদালতের নির্দেশে প্রায় এক লাখ টাকা মূল্যমানের অনুমোদনহীন নিম্নমানের ও অস্বাস্থ্যকর খাদ্যসামগ্রী ও কাচামাল ধ্বংস করা হয়।
অসাধু ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে কেরাণীগঞ্জ এলাকায় এসব অনুমোদনহীন নিম্নমানের খাদ্যসামগ্রী তৈরী করে আসছিল বলে র‌্যাব সূত্রে জানা যায়।