ভারতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪ লাখ ১২ হাজার, মৃত্যু ৩ হাজার ৯৮০ জনের

238

নয়াদিল্লী, ৬ মে, ২০২১ (বাসস ডেস্ক) : ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪ লাখ ১২ হাজার ২৬২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৩ হাজার ৯৮০ জন প্রাণ হারিয়েছে। এক দিনের হিসাবে সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু উভয় ক্ষেত্রেই এটি নতুন রেকর্ড। এনিয়ে ভারতে কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ২ কোটি ১০ লাখ ৭৭ হাজার ৪১০ জনে এবং মৃতের সংখ্যা বেড়ে ২ লাখ ৩০ হাজার ১৬৮ জনে দাঁড়ালো। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হাল নাগাদ করা উপাত্ত থেকে এ তথ্য জানা যায়। খবর পিটিআই’র।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপাত্ত অনুযায়ী, এ পর্যন্ত ভারতে এ ভাইরাস থেকে সেরে ওঠা মানুষের সংখ্যা বেড়ে ১ কোটি ৭২ লাখ ৮০ হাজার ৮৪৪ জনে দাঁড়িয়েছে। দেশটিতে কোভিড-১৯ রোগে মৃত্যু হার ১.০৯ শতাংশ।
ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ধারাবাহিকভাবে বাড়তে থাকায় বর্তমানে দেশটি চিকিৎসাধীন রোগির সংখ্যা বেড়ে মোট ৩৫ লাখ ৬৬ হাজার ৩৯৮ জনে দাঁড়িয়েছে। এ সংখ্যা মোট সংক্রমণের ১৬.৯২ শতাংশ। এদিকে ভারতে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাওয়ায় কোভিড-১৯ রোগের সংক্রমণ থেকে সেরে ওঠার হার হ্রাস পেয়ে বর্তমানে ৮১.৯৯ শতাংশে দাঁড়িয়েছে।
আইসিএমআর জানায়, ভারতে ৫ মে পর্যন্ত মোট ২৯ কোটি ৬৭ লাখ ৭৫ হাজার ২০৯ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। দেশটিতে কেবলমাত্র বুধবার ১৯ লাখ ২৩ হাজার ১৩১ জনের এ ভাইরাস পরীক্ষা করা হয়।