বাসস দেশ-৩৮ : শ্রমিকদের বেতন ও বোনাস সময়মত পরিশোধ করুন : জিএম কাদের

283

বাসস দেশ-৩৮
জাপা-কাদের-মে দিবস-বিবৃতি
শ্রমিকদের বেতন ও বোনাস সময়মত পরিশোধ করুন : জিএম কাদের
ঢাকা, ৩০ এপ্রিল, ২০২১ (বাসস) : জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের রমজান এবং ঈদকে সামনে রেখে শ্রমিকদের বেতন ও বোনাস সময়মত পরিশোধ করার আহবান জানিয়েছেন।
মহান মে দিবস উপলক্ষে বাংলাদেশের শ্রমিক শ্রেণীর পাশাপাশি বিশ্বের খেটে খাওয়া সকল মানুষের প্রতি গভীর শ্রদ্ধা ও অভিনন্দন জানিয়ে আজ এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।
জি.এম কাদের যে কোন ন্যায্য দাবী আদায়ে শ্রমিকদের ঐক্যবদ্ধ হতে হবে। মে দিবস আমাদের সত্য ও ন্যায়ের পথে অবিচল থাকতে শেখায়। মে দিবস শ্রমিক শ্রেনীর ওপর নির্যাতন ও বঞ্চনার বিরুদ্ধে প্রতিবাদ করতে শেখায়। তিনি বলেন, যারা শ্রমজীবী মানুষের অধিকার নিয়ে ছিনিমিনি খেলে, মে দিবস তাদের প্রতিরোধ করতে শেখায়।
বিবৃতিতে তিনি বলেন, নভেল করোনা ভাইরাস মোকাবেলা এখন সারা বিশ্বের সামনে বড় চ্যালেঞ্জ। প্রতিবছর আমরা নানা আয়োজনে মহান মে দিবস উদ্যাপিত করি। কিন্তু এবারের বাস্তবতা একেবারেই ভিন্ন। তাই কোন আয়োজন ছাড়াই ঘরে বসে এ দিনটি পালন করতে হবে। মহামারি করোনাকালে খেটে- খাওয়া শ্রমজীবি মানুষের প্রতি সবাইকে সদয় থাকার আহবান জানান তিনি।
জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, এই দুঃসময় বেশি দিন থাকবে না। প্রকৃতি আবারো স্বাভাবিক হবে, নিরাপদ হবে আমাদের প্রিয় পৃথিবী। যে কোন পরিস্থিতিতে আমরা দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবো।
বাসস/সবি/এমএআর/২০৪৫/কেকে