বাসস দেশ-৫৪ : ১০ মের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আহবান শ্রম প্রতিমন্ত্রীর

215

বাসস দেশ-৫৪
টিসিসি- আরএমজি- সভা
১০ মের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আহবান শ্রম প্রতিমন্ত্রীর
ঢাকা, ২৯ এপ্রিল ২০২১, (বাসস) : আগামী ১০ মের মধ্যে গার্মেন্টসসহ সকল সেক্টরের শ্রমিকদের ঈদুল ফিতরের উৎসব বোনাসসহ এপ্রিল মাসের বেতন-ভাতা পরিশোধের আহবান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান ।
আজ রাজধানীর বিজয় নগরের শ্রম ভবনের সম্মেলন কক্ষে ত্রিপক্ষীয় পরামর্শ কমিটির ৬৭তম সভা এবং আরএমজি টিসিসি কমিটির ৮ম সভায় সভাপতির বক্তৃতায় মালিকদের প্রতি তিনি এ আহবান জানান।
সভায় মন্ত্রণালয়ের সচিব কে এম আবদুস সালাম, অতিরিক্ত সচিব ড.রেজাউল হক, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জয়নুল আবেদীন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মোঃ নাসির উদ্দিন আহমেদ, শ্রম অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক মোঃ আব্দুল লতিফ খান, শিল্প পুলিশের ডিআইজি মো.মাহবুবুর রহমান, বিজিএমইএ- এর সিনিয়র সহ সভাপতি এস এম মান্নান কচি, জাতীয় শ্রমিক লীগের সভাপতি নুর কুতুব আলম মান্নান, আইবিসির ভারপ্রাপ্ত সভাপতি শ্রমিক নেতা সালাউদ্দীন স্বপন, জাতীয় গার্মেন্টস শ্রমিক কর্মচারী লীগের সভাপতি সিরাজুল ইসলাম রনি এবং আইএলও প্রতিনিধি, বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থার প্রতিনিধি অংশ গ্রহণ করেন।
মালিক এবং শ্রমিক নেতৃবৃন্দের পক্ষ থেকে করোনা ভ্যাকসিন প্রদানে শ্রমিকদের জন্য বিশেষ উদ্যোগ নেয়ার দাবীর প্রেক্ষিতে শ্রম প্রতিমন্ত্রী বলেন, তিনি শ্রমিকদের ভ্যাকসিন প্রদানে প্রধানমন্ত্রীকে অনুরোধ জানিয়ে পত্র দেেেবন। দেশের অর্থনীতির উন্নয়নের স্বার্থে করোনা মহামারীর এই দুর্যোগকালীন শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে কলকারখানার উৎপাদন অব্যাহত রেখেছেন । যদি কোন কারখানার শ্রমিকদের মার্চ মাসের বেতন বকেয়া থাকে সেগুলোও ঈদের আগেই প্রদান এবং সুবিধামতো জোন ভিত্তিক ছুটির ব্যবস্থা করতে মালিকদের পরামর্শ দেন প্রতিমন্ত্রী।
শ্রমিকদের কঠোর স্বাস্থ্যবিধি পালনের আহবান জানিয়ে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ব্যক্তি পর্যায়ে সচেতনতায় সকলেই নিরাপদ থাকতে পারবো। সকলের সহযোগিতায় মোকাবেলা করে দেশকে এগিয়ে নিতে হবে।
বাসস/সবি/এমএআর/২১০৫/এবিএইচ