মার্কেট ও শপিংমলে অবশ্যই মাস্ক পরতে হবে : ডিএমপি কমিশনার

350

ঢাকা, ২৮ এপ্রিল, ২০২১ (বাসস) : মার্কেট ও শপিংমলে সবাইকে অবশ্যই মাস্ক পরতে হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা: শফিকুল ইসলাম। তিনি বলেন, করোনা ভাইরাসের কারনে মাস্ক পরার পাশাপাশি যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আজ বুধবার ডিএমপি সদর দপ্তরে মার্কেট ও শপিংমলের নিরাপত্তা সম্পর্কিত সভায় নগরবাসীর প্রতি এই আহবান জানান ডিএমপি কমিশনার।
তিনি বলেন, করোনাভাইরাসের এই পরিস্থিতিতে আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মার্কেট মালিক সমিতির নেতৃবৃন্দ পুলিশের উপস্থিতিতে মার্কেটে ঘুরে ঘুরে মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলতে মানুষকে উদ্বুদ্ধ করবেন। এই বিষয়ে সংশ্লিষ্ট বিভাগের উপ-পুলিশ কমিশনারদের(ডিসি) ব্যবস্থা নিতে বলেন তিনি।
ঈদের ছুটিতে স্বর্ণের দোকান ও খালি বাড়িঘরের নিজস্ব নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি মালিক পক্ষকেও সচেতন থাকার অনুরোধ জানান ডিএমপি কমিশনার।
ডিএমপি কমিশনার বলেন, বড় অংকের টাকা বহনের ক্ষেত্রে প্রয়োজনে ডিএমপির মানি এস্কর্ট সেবা নেয়া যাবে। ছিনতাই, মলম ও অজ্ঞান পার্টি প্রতিরোধে বিশেষ টিম গঠন করে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি।
সভায় ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর এলাকার ব্যাংক, বিপনী বিতান, শপিংমল সমূহের নিরাপত্তা, ভেজাল খাদ্য ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণসহ সার্বিক নিরাপত্তা, আইন-শৃঙ্খলা রক্ষা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন দিক নির্দেশনা দেন ডিএমপি কমিশনার।এসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।