বাসস দেশ-২৯ : নাটোরে ভেজাল গুড় তৈরি ও বিক্রয়ের দায়ে ব্যবসায়ীর জেল ও জরিমানা

212

বাসস দেশ-২৯
জরিমানা-নাটোর
নাটোরে ভেজাল গুড় তৈরি ও বিক্রয়ের দায়ে ব্যবসায়ীর জেল ও জরিমানা
নাটোর, ২৩ এপ্রিল, ২০২১ (বাসস): জেলার লালপুরে ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রি করার অপরাধে এক ব্যবসায়ীকে তিনমাসের বিনাশ্রম কারাদন্ড ও একলাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত।
আজ শুক্রবার দুপুরে এই দন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার।
দন্ডপ্রাপ্ত গুড় ব্যবসায়ী রবিউল ইসলাম (৬০) নাটোরের লালপুর উপজেলার ঈশ্বরদী এয়ারপোর্ট মোড় এলাকার মৃত আফজাল হোসেনের পুত্র।
এরআগে, আজ শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) মির্জা সালাহউদ্দিনের নেতৃত্বে একটি বিশেষ অপারেশন দল লালপুর উপজেলার পুরাতন ঈশ^রদী এয়ারপোর্ট মোড়ে সর্দার মার্কেট এলাকায় রবিউল ইসলামের ভেজাল গুড়ের কারখানায় অভিযান চালায়। এসময় রবিউলের কারখানা থেকে বিপুল পরিমান ভেজাল গুড়, ১০ কেজি সাদা আটা, ১২ কেজি ফিটকিরি ও নয়শ’ কেজি চিনি জব্দ করা হয়।
পরে অভিযুক্ত রবিউল ইসলামকে ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে তিনি ভেজাল গুড় তৈরির স্বীকারোক্তি প্রদান করায় আদালতের বিচারক তাকে জেল ও জরিমানার দন্ড প্রদান করেন।
এছাড়াও ভ্রাম্যমান আদালতের নির্দেশে জব্দকৃত ভেজাল গুড়, আটা ও ফিটকিরি ধ্বংস করা হয়। একই সঙ্গে নয়শ’ কেজি চিনি প্রকাশ্য নিলামে ৫০ হাজার ৪০০ টাকায় বিক্রি করা হয়েছে। বিক্রয়লব্ধ অর্থ সরকারী কোষাগারে জমা করা হবে।
বাসস/এনডি/সংবাদদাতা/১৯৪০/-এমকে