সাকিবের ব্যর্থতার দিনে ব্যাঙ্গালুরু ও দিল্লির জয়

208

চেন্নাই, ১৯ এপ্রিল ২০২১ (বাসস) : ব্যাট-বল হাতে আবারো ব্যর্থ কলকাতা নাইট রাইডার্সের বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান।
সাকিবের ব্যর্থতার দিনে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চতুর্থদশ আসরে নিজেদের তৃতীয় ম্যাচে ব্যাঙ্গালুরুর কাছে ৩৮ রানে হারলো কলকাতা। দিনের দ্বিতীয় ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস।
গতকাল দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ২০৪ রান করে ব্যাঙ্গালুরু। অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ৪৯ বলে ৭৮ ও দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ৩৪ বলে অপরাজিত ৭৬ রান করেন। দু’জনই ৯টি করে চার ও ৩টি করে ছক্কা হাকান। কলকাতার সাকিব ২ ওভারে ২৪ রান দিয়ে উইকেটশুন্য ছিলেন।
জবাবে ২০ ওভারে ৮ উইকেটে ১৬৬ রান করে কলকাতা। দলের পক্ষে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ৩১ ও অধিনায়ক ইংল্যান্ডের ইয়োইন মরগান ২৯ রান করেন। সাকিব ২৫ বলে ২৬ রান করেন। তৃতীয় খেলায় দ্বিতীয় হার কলকাতার। আর ৩ ম্যাচের সবগুলোই জিতলো ব্যাঙ্গালুরু। ম্যাচ সেরা হন ডি ভিলিয়ার্স।
দিনের দ্বিতীয় ম্যাচে ওপেনার শিখর ধাওয়ানের ব্যাটিং তান্ডবে ১৯৬ রানের টার্গেট স্পর্শ করে ফেলে দিল্লি। ধাওয়ান ৪৯ বলে ১৩টি চার ও ২টি ছক্কায় ৯২ রান করেন। এতে ১০ বল বাকী রেখে নিজেদের তৃতীয় ম্যাচে দ্বিতীয় জয় পায় দিল্লি। সমানসংখ্যক ম্যাচে দ্বিতীয় হার পাঞ্জাবের।
প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ১৯৫ রান করে পাঞ্জাব। অধিনায়ক লোকেশ রাহুল ৫১ বলে ৭টি চার ও ২টি ছক্কায় ৬১ রান করেন। আরেক ওপেনার মায়াঙ্ক আগারওয়াল ৩৬ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় ৬৯ রান করেন। ম্যাচ সেরা হন ধাওয়ান।