বাসস দেশ-২৫ : করোনার মধ্যে ডেঙ্গুর প্রকোপরোধে মশক নিধনে অগ্রাধিকার : চসিক মেয়র

116

বাসস দেশ-২৫
চট্টগ্রাম-মেয়র
করোনার মধ্যে ডেঙ্গুর প্রকোপরোধে মশক নিধনে অগ্রাধিকার : চসিক মেয়র
চট্টগ্রাম, ১৬ এপ্রিল ২০২১ (বাসস) : করোনার চলমান প্রকোপের মধ্যে নতুন করে ডেঙ্গুর মতো কোনো রোগ-বালাইয়ের যেন বিস্তার না ঘটে সে লক্ষ্যে বর্ষা মৌসুম শুরুর আগে মশক নিধন কর্মসূচিকে অগ্রাধিকার দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। কেননা এ সময়ে জমাট ও পরিছন্ন পানিতে এডিস মশার প্রজনন ঘটে এবং এ মশা থেকে ডেঙ্গু রোগ ছড়ায়।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)-এর মেয়র মো. রেজাউল করিম চৌধুরী আজ আন্দরকিল্লা ওয়ার্ডের রাজাপুকুর লেন হতে নজির আহমেদ চৌধুরী রোড, কে সি দে রোড, লালদিঘি ও কোতোয়ালী মোড় পর্যন্ত অলিগলিতে ছোট বড় নালা ও বাড়ির আঙ্গিনাসহ বিভিন্ন স্থানে ক্র্যাশ প্রোগ্রামের মাধ্যমে মশক নিধন কার্যক্রম চলাকালে নগরবাসীর উদ্দেশ্যে একথা বলেন।
মেয়র বলেন, লকডাউনের মধ্যেও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জরুরি কাজগুলো থেমে নেই। কারণ এ কাজগুলো পড়ে থাকলে করোনাকালে যে মানবিক বিপর্যয় ঘটতে যাচ্ছে তার থেকে পুনরুদ্ধার পাওয়া কঠিন হয়ে যাবে। তিনি আরো বলেন, নিজের বাড়ির আঙ্গিনায় যেখানে পানি জমে থাকে সেগুলো অপসারণ করতে হবে এবং ফুলের টব, পরিত্যক্ত প্লাস্টিকের বোতল, ডাবের খোল, ফ্রিজ ও এয়ার কন্ডিশনারের ট্রের পানি দুই-একদিন অন্তর সরিয়ে ফেলতে হবে। তিনি এ ব্যাপারে নগরবাসীকে সচেতন থাকার আহ্বান জানান। তিনি করোনা আক্রান্তদের জন্য চসিকের উদ্যোগে নগরীর লালদিঘির পাড়ে স্থাপিত আইসোলেশন সেন্টার থেকে সেবা গ্রহণের আহ্বান জানিয়ে বলেন, এই আইসোলেশন সেন্টারে ভর্তি হওয়া রোগীদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা, অক্সিজেন সাপোর্টসহ অন্যান্য সেবা কার্যক্রম চালু আছে।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পরিচ্ছন্ন কর্মকর্তা মোর্শেদুল আলম চৌধুরী, পরিচ্ছন্ন কর্মকর্তা প্রণব শর্মা প্রমুখ।
বাসস / জিই / কেএস /১৯০০/কেকে