বাসস দেশ-১ : যশোরে লকডাউনের প্রথম দু’দিনে ৮৪ মামলা : ৫৮,৩০০ টাকা জরিমানা

133

বাসস দেশ-১
যশোর-লকডাউন
যশোরে লকডাউনের প্রথম দু’দিনে ৮৪ মামলা : ৫৮,৩০০ টাকা জরিমানা
যশোর, ১৬ এপ্রিল, ২০২১ (বাসস) : জেলায় কঠোর লকডাউন কার্যকর হচ্ছে। লকডাউনের প্রথম দু’দিনে ভ্রাম্যমাণ আদালত ৮৪ মামলায় ৫৮ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেছে।
শহরের বেশ কয়েকটি প্রবেশ মুখে থাকছে পুলিশ প্রশাসন। এসব পথ দিয়ে মানুষ শহরে প্রবেশ করতে গেলে পুলিশের বাধার মুখে তাদের ফিরে যেতে হয়। ওসব পথ দিয়ে যদি কোন মানুষ রিকশায় বা মোটরসাইকেলে করে দড়াটানায় পৌঁছালে তাদের ভেতরে ঢুকতে না দিয়ে ফিরিয়ে দেয়া হয়েছে। আর মোটরসাইকেলে আসলে ট্রাফিক পুলিশ কাগজপত্র চেকিং করে জরিমানাও করেছে। সেকারণে শহরে ইজিবাইক চলাচল করেনি বললেই চলে। রিকশা ভ্যান চলাচল করলেও ছিল অনেক কম। সেই সাথে মানুষের চলাচলও কম ছিল।
সন্ধ্যার পর শহরে মানুষের উপস্থিতি অনেক কম ছিল। শহর ছিল ফাঁকা। এদিকে লকডাউনের দুই দিনে স্বাস্থ্যবিধি না মানায় যশোরসহ অন্যান্য উপজেলায় ভ্রাম্যমাণ আদালত ৮৪ মামলায় ৫৮ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেছে।
ডিসি অফিস সূত্র জানায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রথম দু’দিনে ৪২টি মামলায় ৩০ হাজার টাকা জরিমানা আাদয় করেছে। একই সাথে অভয়নগরে ১৪ মামলায় ৮ হাজার ৬০০ টাকা, কেশবপুরে ৬টি মামলায় ৫ হাজার ৮০০ টাকা, শার্শায় ৫টি মামলায় ৬ হাজার ৩০০ টাকা, ঝিকরগাছায় ৫টি মামলায় ৫ হাজার ৫০০ টাকা, মণিরামপুরে ৬টি মামলায় ১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদাতা/১০০০/কেজিএ