বাসস ক্রীড়া-৭ : ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে নিউজিল্যান্ড দলে তিন নতুন মুখ

146

বাসস ক্রীড়া-৭
ক্রিকেট-নিউজিল্যান্ড দল
ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে নিউজিল্যান্ড দলে তিন নতুন মুখ
অকল্যান্ড, ৮ এপ্রিল ২০২১ (বাসস) : তিন নতুন মুখ নিয়ে আগামী জুন মাসে ইংল্যান্ড সফরের জন্য তিন টেস্ট সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষনা করেছে নিউজিল্যান্ড। এর মধ্য থেকে ১৫ জনের স্কোয়াড করে ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালও খেলবে নিউজিল্যান্ড। ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করা হলেও, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের জন্য এটিকে ১৫ জনে নামিয়ে আনা হবে।
নিউজিল্যান্ড দলে তিন নতুন মুখ রাচিন রবীন্দ্র, জ্যাকব ডাফি এবং ডেভন কনওয়ে। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্ম ও ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে টানা দু’ম্যাচে সেঞ্চুরি করেন ২১ বছর বয়সী রবীন্দ্র।
ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলার সুযোগ পেলে জাতীয় দলের স্পিনার ইশ সোধির পর সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে টেস্টে অভিষেক হতে পারে রবীন্দ্রর। ওপেনিং ছাড়াও মিডল অর্ডারে ব্যাট করতে পারেন রবীন্দ্র। বল হাতে বাঁ-হাতি স্পিনও বেশ ভালো জানেন তিনি।
এদিকে গত ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে টি-টুয়েন্টি অভিষেক ম্যাচে ৪ উইকেট নেন ২৬ বছর বয়সী পেসার ডাফি।
বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত খেলা কনওয়ে সুযোগ পেয়েছেন। ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির ম্যাচে সদ্যই ট্রিপল সেঞ্চুরি করেছেন তিনি। তাই টেস্ট দলেও সুযোগ হলো তার।
ইংল্যান্ড সফরের দলে কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন এবং মিচেল স্যান্টনার থাকলেও, আইপিএলে নিজ নিজ দলের খেলা শেষ করে জাতীয় দলের সাথে যোগ দিবেন তারা। এতে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট নাও দেখা যেতে পারে তাদের।
এছাড়া ইনজুরি কাটিয়ে টেস্ট দলে ফিরলেন কলিন ডি গ্র্যান্ডহোম, আয়াজ প্যাটেল ও ডগ ব্রেসওয়েল। ২০১৬ সালে সর্বশেষ টেস্ট খেলেছেন ব্রেসওয়েল।
আগামী ২ জুন লর্ডসে শুরু হবে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর এজবাস্টনে দ্বিতীয় টেস্ট শুরু হবে ১০ জুন। দ্বিপাক্ষীক টেস্ট সিরিজ শেষে সাউদাম্পটনে ১৮ জুন থেকে শুরু হওয়া ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে নিউজিল্যান্ড।
ইংল্যান্ড সফরে নিউজিল্যান্ড টেস্ট স্কোয়াড : কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়াগনার, বিজে ওয়াটলিং এবং উইল ইয়াং।
বাসস/এএমটি/১৫৫৫/স্বব