বাসস ক্রীড়া-৬ : ওয়ানডে পারফরমেন্সের কারণে পাকিস্তান টি-টুয়েন্টি দলে ফখর

175

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-দল
ওয়ানডে পারফরমেন্সের কারণে পাকিস্তান টি-টুয়েন্টি দলে ফখর
সেঞ্চুরিয়ান, ৮ এপ্রিল ২০২১ (বাসস) : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গতরাতে শেষ হওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন পাকিস্তানের ফখর জামান। ২টি সেঞ্চুরিতে ৩০২ রান করে সিরিজ সেরা হন তিনি।
ওয়ানডেতে দুর্দান্ত পারফরমেন্সের কারনে টি-টুয়েন্টি দলে জায়গা হলো জামানের। দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের জন্য দলে বিবেচিত হলেন তিনি। এক বিবৃতিতে এমনটাই নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
বিবৃতিতে পিসিবি জানায়, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজের জন্য দলে যোগ করা হয়েছে জামানকে। ওয়ানডে সিরিজে দুর্দান্ত পারফরমেন্সে ওয়ানডে দলে সুযোগ পান তিনি।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ভালো করতে না পারলেও, দ্বিতীয় ম্যাচে ১৫৫ বলে ১৯৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। তৃতীয় ওয়ানডেতে ১০১ রান করেন জামান।
পায়ের আঙ্গুলের ইনজুরিতে চার সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে যাওয়া শাদাব খানের বদলি হিসেবে আসন্ন দু’টি টি-টুয়েন্টি সিরিজের দলে জায়গা পেয়েছেন জাহিদ মাহমুদ। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টুয়েন্টি দিয়ে ইতোমধ্যে অভিষেক হয় এই লেগ-স্পিনারের। ১টি ম্যাচ খেলে ৩ উইকেট নিয়েছেন তিনি।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চারটি ও জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান।
১০ এপ্রিল থেকে দক্ষিণ আফ্রিকা ও ২১ এপ্রিল থেকে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজ শুরু করবে পাকিস্তান।
বাসস/এএমটি/১৫৫৪/স্বব