ব্যাডমিন্টন নারী দ্বৈতের সোনা বাংলাদেশ সেনাবাহিনীর

117

ঢাকা, ৭ এপ্রিল ২০২১ (বাসস) : বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে ব্যাডমিন্টন নারী দ্বৈতের স্বর্ন পদক জিতে নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।
আজ শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে সেনাবাহিনীর বৃস্টি খাতুন ও ফাতেমা বেগম ২-০ (২১-১৮, ২১-১১) সেটে বাংলাদেশ আনসারের রেশমা আক্তার ও উর্মি আক্তারকে পরাজিত করেন।
এর আগে সেমিফাইনালে বাংলাদেশ বৃষ্টি খাতুন ও ফাতেমা বেগম বাংলাদেশ আনসারের দুলারি হায়দার ও রেহানা খাতুনকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেন।
অপর সেমিফাইনালে বাংলাদেশ আনসারের রেশমা আক্তার ও উর্মি আক্তার বাংলাদেশ সেনাবাহিনীর অনামিকা ইসলাম ও রেশমা আক্তারকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছিলেন। এই ইভেন্টে ব্রোঞ্জও জিতে নিয়েছে সেনাবাহিনী। সেখানে অবশ্য তাদের পদকে ভাগ বসিয়েছে বাংলাদেশ আনসার।
প্রথমবারের মতো কোন ইভেন্টে স্বর্ণ জয় কারা বৃষ্টি খাতুন বলেন, ‘আমি ২০০৯ সাল থেকে সিনিয়র পর্যায়ে খেলছি। দুইবার ফাইনাল খেললেও কখনো চ্যাম্পিয়ন হতে পারেনি। দুইবারই শাপলা আপুর (সাবেক জাতীয় চ্যাম্পিয়ন) কাছে হেরেছি। এবার শাপলা এলিনা আপু না থাকায় আমার চ্যাম্পিয়ন হওয়াটা সহজ হয়েছে। তবে তারা থাকলে আসরটা আরো জমতো। আমরাও আমাদের উন্নতির গ্রাফটা বুঝতে পারতাম।’