বাসস দেশ-৫৯ : বেপজার সাথে যৌথভাবে কাজ করতে আগ্রহী পাকিস্তান : হাইকমিশনার

135

বাসস দেশ-৫৯
বেপজা-বিনিয়োগ-পাকিস্তান
বেপজার সাথে যৌথভাবে কাজ করতে আগ্রহী পাকিস্তান : হাইকমিশনার
ঢাকা, ৭ এপ্রিল, ২০২১ (বাসস) : বাংলাদেশে পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী ইপিজেডে পাকিস্তানি বিনিয়োগ বাড়াতে বেপজার সাথে যৌথভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি আজ ঢাকায় বেপজা কমপ্লেক্স পরিদর্শনকালে এ মন্তব্য করেন। বেপজার সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।
হাইকমিশনার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বেপজা আরও সাফল্য লাভ করবে। এসময় তিনি ইপিজেডের ব্যবস্থাপনা এবং দেশের সার্বিক উন্নয়নে বেপজার অবদানের প্রশংসা করেন।
বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম পাকিস্তানের হাইকমিশনারকে ইপিজেডের সার্বিক কর্মকা-, শ্রমিকদের অধিকার ও সুবিধা এবং অন্যান্য অপারেশনাল বিষয়ে জানান।
তিনি বলেন, বিনিয়োগকারীদের সহজে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে বেপজা সব সময় সর্বোচ্চ সেবা প্রদান করে থাকে।
নজরুল ইসলাম বলেন, চট্টগ্রামের মীরসরাইয়ে বেপজা অর্থনৈতিক অঞ্চল স্থাপনের কাজ চলছে যা এ বছরের মধ্যে চালু হবে। এছাড়া, বেপজা দেশের বিভিন্ন প্রান্তে আরও তিনটি ইপিজেড স্থাপন করতে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।
তিনি পকিস্তানের হাইকমিশনারের মাধ্যমে সেদেশের বিনিয়োগকারীদের মোংলা, উত্তরা, ঈশ্বরদী ইপিজেড এবং বেপজা অর্থনৈতিক অঞ্চলের বিনিয়োগ সম্ভাবনা যাচাই করে বৈচিত্র্যময় বিনিয়োগের আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) মো. মাহমুদুল হোসাইন খান, মহাব্যবস্থাপক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, মহাব্যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন, মহাব্যবস্থাপক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশিদ আলম এবং বাংলাদেশস্থ পাকিস্তান হাইকমিশনের কমার্শিয়াল সেক্রেটারি মুহাম্মদ সুলেমান।
বাসস/সবি/এএএ/২০৫৫/এবিএইচ