বাস্কেটবলে সেমির লাইনআপ চূড়ান্ত

179

ঢাকা, ৬ এপ্রিল ২০২১ (বাসস) : বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসে বাস্কেটবল পুরুষ ইভেন্টে শেষ চারে জায়গা করে নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী ও রাজশাহী জেলা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচ থেকেই সবাইকে তাক লাগিয়ে দিয়েছিল এই চারটি দল। শেষ পর্যন্ত ১২ দলের মধ্যে প্রত্যাশিত ভাবেই সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে সেই চারটি দল।
মঙ্গলবার ধানমন্ডির বাস্কেটবল জিমনেশিয়ামে দিনের প্রথম ম্যাচে বাংলাদেশ বর্ডার গার্ডকে (বিজিবি) ৮৫-৫৯ পয়েন্টে হারিয়ে ডি গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ বিমান বাহিনী। বিমানের পক্ষে সর্বোচ্চ ২২ পয়েন্ট স্কোর করেন তারেক। সতীর্থ সজিব করেন ১৭ পয়েন্ট। বিজিবির হয়ে মোরশেদ করেন সর্বোচ্চ ২৪ পয়েন্ট।
দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকা জেলাকে ৭৭-৪০ পয়েন্টে হারিয়ে সি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী জেলা। রাজশাহীর পক্ষে সর্বোচ্চ ১৫ পয়েন্ট স্কোর করেছেন রহিম। ঢাকার পক্ষে ফিয়াদ ও আশিক সমান ৮ পয়েন্ট স্কোর করেন।
তৃতীয় ম্যাচে বাংলাদেশ নৌ বাহিনী ১৩০-৬০ পয়েন্টে উড়িয়ে দেয় বাংলাদেশ পুলিশকে। টানা দুই জয়ে এ গ্রুপ চ্যাম্পিয়ন হয় নৌবাহিনী। বিজয়ী দলের সর্বোচ্চ ৩১ পয়েন্ট অর্জন করেছেন মিঠুন । শোয়েব করেন ২৭ পয়েন্ট। পুলিশের সর্বোচ্চ ১৯ পয়েন্ট স্কোর করেন সাকিব।
দিনের চতুর্থ ম্যাচে বাংলাদেশ সেনা বাহিনী ৬১-৪৮ পয়েন্টে চট্টগ্রাম জেলাকে হারিয়ে বি গ্রুপের চ্যাম্পিয়ন হয়। বিজয়ীদের হয়ে সর্বোচ্চ ২০ পয়েন্ট স্কোর করেন তনু। বরকত করেন ১৮ পয়েন্ট।
আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে সেমিফাইনালের দুটি ম্যাচ। সকাল সাড়ে আটটায় প্রথম সেমিতে মোকাবেলা করবে বাংলাদেশ নৌবাহিনী ও রাজশাহী জেলা। সকাল দশটায় দ্বিতীয় সেমি ফাইনাল বাংলাদেশ সেনাবাহিনী মুখোমুখি হবে বাংলাদেশ বিমান বাহিনীর।