বাসস দেশ-৫৫ : ফেনী জেলা জুড়ে অভিযান ৩১ জনের জরিমানা

45

বাসস দেশ-৫৫
স্বাস্থ্যবিধি-অভিযান
ফেনী জেলা জুড়ে অভিযান ৩১ জনের জরিমানা
ফেনী, ৫ এপ্রিল, ২০২১ (বাসস) : করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে ও সরকার নির্দেশিত বিধি নিষেধ বাস্তবায়নে ফেনী জেলা জুড়ে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ সোমবার জেলার বিভিন্ন উপজেলায় পরিচালিত এসব অভিযানে ৩১ ব্যক্তির ৩৭ হাজার ১০০ টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
জেলা প্রশাসনের সহকারি কমিশনার আফরোজা আফসানা জানান, শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়ক, মিজান, রোড, স্টেশন রোড ও বড় বাজারে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মাস্ক না পরায় ও নিদের্শনা অমান্য করে দোকান খোলা রাখায় ১১ জনের মোট ১৭ হাজার ৬শ টাকা জরিমানা করা হয়েছে।
একইভাবে ফেনীর দাগনভূঞা উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা আক্তার তানিয়া। ইউএনও জানান, অভিযানে নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখায় ৫ ব্যবসা প্রতিষ্ঠানের ৫শ টাকা করে মোট ২ হাজার ৫শ টাকা এবং অপর দুই ব্যবসায়ীকে মাস্ক না পরায় ৫শ টাকা জরিমানা করা হয়েছে।
ফুলগাজীতে অভিযান পরিচালনা করেছেন ইউএনও ফেরদৌসি বেগম। ইউএনও জানান, ফুলগাজী বাজারে পরিচালিত অভিযানে মূল্য তালিকা না থাকা, স্বাস্থ্যবিধি অমান্য করায় তিন ব্যবসা প্রতিষ্ঠানের ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মাস্ক ব্যবহার না করায় এক পথচারীর ১০০ টাকা জরিমানা করা হয়।
ছাগলনাইয়ায় ১০ জনের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া তাহের এ অভিযান পরিচালনা করেন। তিনি জানান, অভিযানে সরকার নির্দেশিত বিধি নিষেধ অমান্য করে দোকান খোলা রাখা ও মাস্ক না পরায় ১০ জনের মোট ৭ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়।
অভিযানগুলোতে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি ও সরকারের বিধি নিষেধ মেনে চলতে সচেতনতামূলক প্রচারণা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।
বাসস/এনডি/সংবাদদাতা/২২৫০/কেজিএ