বাসস ক্রীড়া-১৩ : ফেন্সিংয়ের স্যাবর ইভেন্টে ফাতেমা মুজিব সেরা

110

বাসস ক্রীড়া-১৩
গেমস-ফেন্সিং
ফেন্সিংয়ের স্যাবর ইভেন্টে ফাতেমা মুজিব সেরা
ঢাকা, ৩ এপ্রিল, ২০২১ (বাসস) : বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের ফেন্সিং ডিসিপ্লিনে আজ শনিবার ইভেন্ট ছিল দুটি, মহিলাদের স্যাবর ব্যক্তিগত ও পুরুষদের ফয়েল দলগত। দুটো ইভেন্টেই বিজয় কেতন উড়িয়েছে বাংলাদেশ নেী বাহিনী।
মীরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফেন্সিংয়ে মহিলাদের ব্যক্তিগত স্যাবর ইভেন্টের ন্বর্ণ জিতেছেন বাংলাদেশ নৌ বাহিনীর ফাতেমা মুজিব। স্বর্ণ পদক জয়ের লড়াইয়ে তিনি নিজ দলের চাঁদনী আক্তারকে ১৫-১৪ পয়েন্টে পরাজিত করেন। মাত্র একটি পয়েন্ট গড়ে দেয় ন্বর্ণ ও রৌপ্য পদক জয়ের ব্যবধান। স্যাবর ইভেন্টের ব্রোঞ্জ পদক জিতেছেন নৌ বাহিনীর ফারজানা নিপা ও বাংলাদেশ সেনাবহিনীর নাজিয়া খাতুন।
এদিকে পুরুষদের ফয়েল দলগত ইভেন্টে বাংলাদেশ নৌ বাহিনী ৪৫-৩১ পয়েন্টে বাংলাদেশ আনসারকে হারিয়ে জিতে নেয় স্বর্ণ পদক। নৌ বাহিনীর চার ফেন্সার মনির হোসেন, আসাদুজ্জামান নূর, রবিউল ইসলাম ও শফিকুল ইসলামের নিখূঁত টিমওয়ার্ক ছিল তাদের সাফল্যের মূল রহস্য। এই ইভেন্টের ব্রোঞ্জ পদক অর্জন করেছে বাংলাদেশ ইয়ুথ ফেন্সিং ক্লাব ও নোয়াখালির সোনাইমুড়ির রবিরহাট বঙ্গবন্ধু উচ্চ বিদ্যালয়।
শুক্রবার ইপিতে বাংলাদেশ আনসার ও ফয়েলে বাংলাদেশ নেী বাহিনীর ফেন্সাররা শ্রেষ্ঠত্ব দেখিয়েছিলেন। শনিবার নৌ বাহিনীর শ্রেষ্ঠত্বে শেষ হয়েছে দিনের খৈলা। কাল রোববার ৫টি ইভেন্টের প্রতিদ্বন্দিতা রয়েছে।
বাসস/স্বব/২০৩৬/স্বব