বাসস দেশ-৩৪ : সপ্তাহের শেষে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা

133

বাসস দেশ-৩৪
আবহাওয়া-পূর্বাভাস
সপ্তাহের শেষে বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা
ঢাকা,৩ এপ্রিল, ২০২১ (বাসস) : সপ্তাহের শেষে সারাদেশে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অধিদফতর আজ এ কথা জানিয়েছে।
এদিকে,আজ আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, আন্দামান সাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত নি¤œচাপটি উত্তরÑপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে সুষ্পষ্ট লঘুচাপ আকারে উত্তর আন্দামান সাগর ও এর কাছাকাছি দক্ষিণ মায়ানমার উপকূলে অবস্থান করছে। এটি ক্রমান্বয়ে আরো দুর্বল হয়ে যেতে পারে। লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে।
আজ সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, পাবনা, চুঁয়াডাঙ্গা, রাজশাহী, কুমারখালী ও রাঙামাটি অঞ্চলের উপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত রয়েছে।
আবহাওয়া অফিস জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।
এদিকে,পরবর্তী ৪৮ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।
অন্যদিকে,আজ সন্ধ্যা ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। এছাড়া পশ্চিম বা দক্ষিণ-পশ্চিম দিক থেকে ০৭-১৪ কি.মি বা ঘণ্টা বেগে বাতাস প্রবাহিত হতে পারে। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৪৮ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ১৬ মিনিটে।
বাসস/নিজস্ব/এসএস/২০২৫/এমএন