বাসস দেশ-৩৩ : বিজিএমইএ নির্বাচন আগামীকাল

112

বাসস দেশ-৩৩
বিজিএমইএ-নির্বাচন
বিজিএমইএ নির্বাচন আগামীকাল
ঢাকা, ৩ এপ্রিল, ২০২১ (বাসস) : রফতানিমুখী তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ পরিচালনা পর্ষদের ২০২১-২৩ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন আগামীকাল রোববার অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ঢাকায় হোটেল র‌্যাডিসন ব্লু এবং চট্টগ্রামে বিজিএমইএ এর নিজস্ব আঞ্চলিক কার্যালয়ে ভোট গ্রহণ করা হবে।
তফসিল অনুযায়ী, ঢাকা অঞ্চলে ১ হাজার ৮৫৩ এবং চট্টগ্রাম অঞ্চলে ৪৬১ পোশাক কারখানার মালিক ভোট দেবেন।
নির্বাচন পরিচালনা বোর্ডের সদস্য হাবিবুল্লাহ এন করিম বাসস’কে জানিয়েছেন, নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে। ভোট দেওয়ার সময় সবাইকে মাস্ক পরে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ভোট দিতে হবে। তিনি বলেন, আমরা সবাইকে মাস্ক পরে আসার অনুরোধ করেছি।
‘সম্মিলিত পরিষদ’ ও ‘ফোরাম’ দুই প্যানেল থেকে মোট ৭০জন ৩৫ পরিচালক পদে জয়ী হতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। সম্মিলিত পরিষদের প্যানেল লিডার হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন জায়ান্ট টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসান এবং ফোরাম প্যানেলের প্যানেল লিডার হলেন হান্নান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এবিএম শামসুদ্দিন মিয়া।
উল্লেখ্য, গত ১২ জানুয়ারি বিজিএমইএ’র নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ৪ এপ্রিল ভোট গ্রহণের পর অনানুষ্ঠানিক ফল ঘোষণা করা হবে। চূড়ান্ত ফল ঘোষণা হবে ১০ এপ্রিল। নতুন পরিচালনা পর্ষদ গঠন হবে ১৯ এপ্রিল। দায়িত্ব হস্তান্তর হবে ২০ এপ্রিল।
বাসস/এএসজি/আরআই/২০১৭/এমএন