বাসস দেশ-৪৩ : আব্দুল মতিন খসরু করোনামুক্ত

146

বাসস দেশ-৪৩
খসরু-স্বাস্থ্য
আব্দুল মতিন খসরু করোনামুক্ত
ঢাকা, ১ এপ্রিল ২০২১ (বাসস) : সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি, সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জ্যেষ্ঠ্য আইনজীবী এডভোকেট আব্দুল মতিন খসরু এখন করোনামুক্ত।
আবদুল মতিন খসরু এসোসিয়েটসের সদস্য সুপ্রিমকোর্টের আইনজীবী ও সহকারী এটর্নি জেনারেল শামিম খান বিষয়টি আজ নিশ্চিত করেছেন।
করোনাভাইরাসে আক্রান্ত হলে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) দুইদিন তাকে নিবির পরিচর্যায় (আইসিইউ) চিকিৎসাধীন রাখা হয়। শারিরীক অবস্থার উন্নতি হওয়ায় তাকে গতকাল কেবিনে স্থানান্তর করা হয়।
গত ১৫ মার্চ আব্দুল মতিন খসরু সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে (কোভিড-১৯) করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সিএমএইচে ভর্তি করা হয়। গত রোববার রাত ১২টার দিকে আব্দুল মতিন খসরুকে আইসিইউতে নেয়া হয়। পরে শারিরীক অবস্থা ভালো হওয়ায় তাকে গতকাল কেবিনে স্থানান্তর করা হয়। আজ তার কোভিড-১৯ রিপোর্ট নেগেটিভ এসেছে।
সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এডভোকেট আব্দুল মতিন খসরু গত ১৩ মার্চ সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির ২০২১-২২ বর্ষের কার্যনির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হন।
আবদুল মতিন খসরু কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) থেকে টানা পাচঁবার নির্বাচিত সংসদ সদস্য। তিনি আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান। আইনজীবীদের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলে সারা দেশের আইনজীবীদের সর্বোচ্চ ভোটে নির্বাচিত সদস্য ছিলেন তিনি।
বাসস/ডিএ/১৯৪৫/অমি