বাসস দেশ-৪২ : রাজধানীতে সংঘবদ্ধ ডাকাত চক্রের তিন সদস্য গ্রেফতার

149

বাসস দেশ-৪২
ডাকাত- গ্রেফতার
রাজধানীতে সংঘবদ্ধ ডাকাত চক্রের তিন সদস্য গ্রেফতার
ঢাকা, ১ এপ্রিল, ২০২১ (বাসস) : রাজধানীর খিলগাঁও ও শাহাজানপুর এলাকা থেকে সংঘবদ্ধ ডাকাত চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতাকৃতরা হচ্ছে, রুবেল ফরাজী ওরফে রিফাত হাওলাদার (২৮), সোহাগ শেখ ওরফে রুবেল ও মো. সোহেল (২৪)।
সিআইডি জানিয়েছে, বুধবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত গ্রিল ভাঙার যন্ত্র ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরে সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা বিভাগ সিআইডির অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন।
অতিরিক্ত ডিআইজি ইমাম হোসেন বলেন, চক্রটি গত ১০ বছর ধরে খুলনা ও রংপুর অঞ্চলসহ দেশের বিভিন্ন এলাকায় ডাকাতি করে আসছিল। ওইসব এলাকায় তাদের বিরুদ্ধে একাধিক মামলা হয়। সেখানে চিহ্নিত হয়ে যাওয়ায় তারা স্থান পরিবর্তন করে ঢাকায় ডাকাতি শুরু করে।
তিনি বলেন, ডাকাতির আগে এবং পরে এ চক্রের সদস্যরা বিভিন্ন আ্যপস ব্যবহার করে নিজেদের মধ্যে যোগাযোগ করতো। তারা গত ৪ এপ্রিল রাতে ঢাকার কেরানীগঞ্জে এক প্রবাসীর বাড়িতে জানালার গ্রিল কেটে ডাকাতি করে। এ সময় ওই বাড়ি থেকে নগদ ১১ লাখ টাকা, ৩০০ ইউএস-ডলার ও ৩৩ ভরি স্বর্ণালংকার নিয়ে যায়।
এ ঘটনায় গত ৫ এপ্রিল কেরানীগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করে ভুক্তভোগী পরিবার।
ইমাম হোসেন বলেন, এই চক্রের বিরুদ্ধে খুলনা রংপুরসহ বিভিন্ন এলাকায় ৭টি মামলা আছে। এছাড়া চক্রটির সদস্য মো. সোহেল মিয়ার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ৬টি মামলা রয়েছে।
বাসস/সবি/এমএমবি/১৯৩২/অমি