কাল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০’র উদ্বোধন করবেন

509

ঢাকা, ৩১ মার্চ, ২০২১ (বাসস): আগামীকাল বৃহস্পতিবার (১ এপ্রিল ২০২১) বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস-২০২০ এর পর্দা উঠবে। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) আয়োজিত এই গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সরকারের নির্দেশনা অনুযায়ী কোভিড-১৯ মহামারীকালীন এই পরিস্থিতিতে খেলোয়াড়, কোচ, কর্মকর্তা, ক্রীড়াপ্রেমী দর্শকের সুরক্ষার প্রয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনে কাঁটছাট আনতে হয়েছে বিওএ-কে।
উদ্বোধন উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গেইট দর্শকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বেলা ৩টায়। সাড়ে ৫টা পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান। এরপর অডিও ভিজ্যুয়াল প্রদর্শনীর মাধ্যমে পর্দায় তুলে ধরা হবে বাংলাদেশের খেলাধুলার উল্লেখযোগ্য সাফল্য গাঁথা।
সন্ধ্যা পৌনে ৭টায় বাজানো হবে জাতীয় সঙ্গীত। এরপরই শুরু হবে অডিও ভিজ্যুয়াল প্রদর্শনী; এক ঝলকে তুলে ধরা হবে দেশের খেলাধুলা সম্পর্কে। খেলোয়াড় ও কর্মকর্তারা মাঠে প্রবেশ করবেন ৬টায় ৫২ মিনিটে। প্রতিযোগিতার শপথবাক্য পাঠ করাবেন দেশের তারকা আর্চার রোমান সানা।
৭টা ৮ মিনিটে স্বাগত বক্তব্য রাখবেন বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা। শুভেচ্ছো বক্তব্য রাখবেন বিওএ সভাপতি ও গেমসের সাংগঠিক কমিটির নির্বাহী চেয়ারম্যান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, এসবিপি (বার), বিএসপি, বিজিবিএম, পিবিজিএম, বিজিবিএমএস, পিএসসি, জি। এছাড়াও বক্তব্য রাখবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।
সোয়া ৭টায় ভার্চুয়ালি বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমসের উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মশাল প্রজ্জ্বলন করবেন গলফার সিদ্দিকুর রহমান ও ২০১৬ এসএ গেমসে ২টি স্বর্ণপদক জয়ী সাঁতারু মাহফুজা খাতুন শীলা।
অনুষ্ঠানের শেষ দিকে থাকবে মাসকট প্যারেড. বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নিয়ে প্রদর্শনী। স্টেজ শো। সাড়ে ৮টায় শুরু হওয়ার লেজার শো, পাইরো এবং আতশবাজির প্রদর্শনী দিয়ে শেষ হবে উদ্বোধনী অনুষ্ঠান।