বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

188

গাজীপুর, ৩০ মার্চ, ২০২১ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম. মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অবিচ্ছেদ্য অংশ। একে বিচ্ছিন্ন করে দেখার কোনো সুযোগ নেই। মহান মুক্তিযুদ্ধের ভিত্তি একদিনেই গড়ে উঠেনি, জাতির পিতার দীর্ঘ ২৩ বছর আন্দোলন ও সংগ্রামের ধারাবাহিকতায় আমরা স্বাধীনতা অর্জন করতে পেরেছি।
আজ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট), গাজীপুর-এ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে শহীদ আহ্সান উল্লাহ মাস্টার অডিটরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলম।
মোজাম্মেল হক আরো বলেন, একমাত্র বঙ্গবন্ধুরই এখতিয়ার ছিলো স্বাধীনতা ঘোষণা দেয়ার। কারণ জনগণ তাঁকে এই অধিকার দিয়েছিলো। এখন সময় এসেছে সকল অপশক্তিকে রুখে দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার।
সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মুক্তিযুদ্ধে শহীদসহ দেশের জন্য প্রাণ উৎসর্গকারী সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।