বাসস দেশ-৪৭ : স্বাধীনতার প্রকৃত ইতিহাস মানুষের মাঝে তুলে ধরুন : সমাজকল্যাণমন্ত্রী

271

বাসস দেশ-৪৭
নুরুজ্জামান-সুবর্ণজয়ন্তী-আলোচনা
স্বাধীনতার প্রকৃত ইতিহাস মানুষের মাঝে তুলে ধরুন : সমাজকল্যাণমন্ত্রী
ঢাকা, ২৭ মার্চ, ২০২১ (বাসস) : সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ মিথ্যাচার না করে স্বাধীনতার প্রকৃত ইতিহাসকে মানুষের মাঝে তুলে ধরার জন্য সকলের প্রতি আহবান জানিয়েছেন।
তিনি বলেন, ‘স্বাধীনতার সত্য ইতিহাস তুলে ধরে বাঙালি জাতিকে পৃথিবীর শ্রেষ্ঠ জাতির মর্যাদায় আসীনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।’
আজ লালমনিরহাট জেলা প্রশাসন, আয়োজিত ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন কর্মসুচির উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহ্বান জানান।
লালমনিরহাট জেলার জেলা প্রশাসক মো. আবু জাফরের সভাপতিত্বে অনুষ্ঠানে লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান মতিউর রহমান, পুলিশ সুপার আবিদা সুলতানা, লালমনিরহাট পৌর মেয়র রেজাউল করিম স্বপন প্রমুখ বক্তব্য দেন।
সমাজকল্যাণ মন্ত্রী বলেন, ১৯৭১ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করার পর দীর্ঘ ২১ বছর যারা ক্ষমতায় ছিল তারা এ দেশকে কিছুই দেয়নি। তারা বঙ্গবন্ধুর অবদানকে অস্বীকার করে মুক্তিযুদ্ধের ইতিহাসকে মিথ্যাচারের মাধ্যমে মানুষকে বিপথগামী করতে চেয়েছিল, কিন্তু তাদের সে আশা কখনো পূরণ হয়নি।
নুরুজ্জামান আহমেদ বলেন, যারা স্বাধীনতাকে মেনে নেয়নি, স্বাধীনতার চেতনাকে বুকে ধারণ করেনি, লালন করেনি তারা ১৯৭১ সালের ১৫ আগস্ট কাপুরুষের মত বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করেছে। বঙ্গবন্ধুকে হত্যা করে স্বাধীনতার চেতনা ভুলুন্ঠিত করার চেষ্টা করে তারা সফল হয়নি।
মন্ত্রী জাতিসংঘ কর্তৃক স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের স্বীকৃতির অনন্য অর্জনের কথা উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আমাদের এ অর্জন, এর মাধ্যমে তিনি বিশ^কে চমকে দিয়েছেন। এক সময়ের অচেনা বাংলাদেশ এত অল্প সময়ের মধ্যে কি করে উন্নয়নশীল দেশে উত্তরণ করিয়েছেন, এ বিষয় এখন বিশ্বের মানুষের কাছে বিষ্ময়।
পরে মন্ত্রী ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী : স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন কর্মসুচির উদ্বোধন ঘোষণা করেন।
বাসস/সবি/এমএআর/২১৩৫/-এমএন