বাসস দেশ-৫৭ : দক্ষিণখানে হত্যাকান্ডে জড়িত জাপানি হান্নানসহ আটজন রিমান্ডে

177

বাসস দেশ-৫৭
দক্ষিণখান-হত্যা-রিমান্ড
দক্ষিণখানে হত্যাকান্ডে জড়িত জাপানি হান্নানসহ আটজন রিমান্ডে
ঢাকা, ২৫ মার্চ, ২০২১ (বাসস) : রাজধানীর দক্ষিণখানে রড-সিমেন্ট ব্যবসায়ি আব্দুর রশিদকে (৩৯) গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় জাপানি হান্নানসহ আটজনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
হত্যা মামলায় আমিনুল ইসলাম হান্নান ওরফে জাপানি হান্নানের চার দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। এছাড়া গ্রেফতার সাত আসামির দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
দুই দিনের রিমান্ডপ্রাপ্তরা হচ্ছে- জাপানি হান্নানের ছেলে ইকরামুল ইসলাম, হান্নানের ভাই শফিকুল ইসলাম, তাদের সহযোগী আল আমীন প্রধান, জহুরুল ইসলাম রিপন, খোরশেদ আলম, মোশারফ হোসেন ও নুরুন নবী।
আজ বৃহস্পতিবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এসময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা দক্ষিণখান থানার এসআই আজহারুল ইসলাম। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আবু সাঈদ তাদের রিমান্ড মঞ্জুর করেন।
অপরদিকে অস্ত্র আইনের মামলায় হান্নানের দশ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করে।
অভিযোগ রয়েছে, বুধবার (২৪ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে দক্ষিণখানের আইনুসবাগ (চাঁদনগর) এলাকায় বালু রাখার ঘটনাকে কেন্দ্র করে প্রকাশ্য দিবালোকে আব্দুর রশিদকে গুলি করে হত্যা করেন জাপানি হান্নান। এতে স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে হান্নানের গাড়িতে আগুন দেয়।
এরপর হান্নানের বাড়ি জাপানি কটেজ থেকে হান্নানকে গ্রেফতার করে দক্ষিণখান থানা পুলিশ। পওে, ওই এলাকা থেকে হান্নানের আরও এক সহযোগীকে গ্রেফতার করা হয়।
নিহত আব্দুর রশিদ রাজধানীর আশকোনার পানির পাম্পের পাশে ৪৩৪ নম্বরে নিজ বাড়িতে থাকতেন। আগে তিনি গার্মেন্টস এক্সেসরিজের কারখানা পরিচালনা করতেন। তিনি বর্তমানে তার বাড়ি ও মার্কেট দেখাশোনা করছিলেন।
বুধবার রাতেই ভুক্তভোগীর পরিবার বাদী হয়ে জাপানি হান্নানসহ ১৩ জনের বিরুদ্ধে দক্ষিণখান থানায় একটি হত্যা মামলা দায়ের করে। ঘটনাস্থল থেকে জাপানি হান্নানসহ তার ৮ সহযোগীকে গ্রেফতার করা হয়।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২০৩২/এএএ